কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়ার সনমানিয়া  ইউনিয়নের আড়াল মামুরদী গ্রামের ব্রম্মপুত্র নদী থেকে র্দীঘদিন ধরে অবৈধ ভাবে  সনমানিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান সদস্য মো:আলমগীর হোসেন বালু উত্তোলন করেন বলে অভিযোগ রয়েছে।

বর্তমান সরকারের ছত্রছায়ায় ওই এলাকায় বালু খেকু হিসাবে পরিচিতি লাভ করেছেন। এর বিরুদ্ধে একাধিক অভিযোগ স্থানীয় ইউপি অফিসে আছে বলে একটি সুত্র জানান। সদস্য মো:আলমগীর হোসেন এলাকায় অধিপত্ত বিস্তারের জন্য একটি সন্ত্রাসী বাহিনী তৈরী করে। যারা প্রতিনিয়ত এলাকার সালিশী বৈঠক করে সাধারণ মানুষকে হায়রানী করে থাকে।

তাছাড়া সরকার ঘোষিত পল্লী বিদ্যুৎ তের সংযোগের নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বলে এলাকার ভুক্তভুগিরা অভিযোগ করেন। সদস্য মো: আলমগীর হোসেন এলাকায় সন্ত্রাসী বাহিনী তৈরী করে বালু উত্তোলন সহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত রয়েছে। বালু উত্তোলনের বিষয়ে বার বার উপজেলা নিবার্হী অফিসারের কাছে অভিযোগ করার পর গতকাল বিকেলে ঘটনাস্থলে হাজির হয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেন কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. ইসমত আরা। ওই সময় সন্ত্রাসী মোবাইল কোট দেখে পালিয়ে যায়। মোবাইল কোট ঘটনা স্থলে কাউকে না পাওয়া গেলেও বালু উত্তোলনের ড্রেজার মেশিনটি জব্দ করে এবং আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য মো:আলমগীর হোসেন এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে মোবাইল বন্ধ পাওযা যায়।

(এসকেডি/এসপি/মে ৩১, ২০১৯)