চাটমোহর (পাবনা) প্রতিনিধি : গ্রামের বাড়ি থেকে ছেলের বাসায় ঈদ করতে যাবার পথে ট্রেনের মধ্যে অবসরপ্রাপ্ত ট্রেনের চালক মজিবর রহমান (৭০)। আবার ফিরে এলেন গ্রামের বাড়িতেই তবে লাশ হয়ে।

চাকুরীর সুবাদে ছেলে ঢাকাতে থাকেন, তাই বৃদ্ধ বাবা মাকে নিয়ে এক সাথে ঢাকার বাসায় ঈদের খুশি ভাগাাভাগি করতে চেয়েছিল ছেলে। কিন্তু যাত্রা পথেই থেমে গেল তার জীবন প্রদীপ। সেই সাথে ঈদের সকল আনন্দও ফিকে হয়ে গেল পরিবারটির।

শনিবার রাজশাহী থেকে ঢাকাগামী আন্ত:নগর সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি চাটমোহর স্টেশনে এসে যাত্রা বিরতি করে। এসময় ট্রেনের যাত্রীরা ধরাধরী করে এক যাত্রীকে স্টেশনে নামিয়ে দিলেন। তার নাম মজিবর রহমান (৭০), বাড়ি পাবনার ঈশ্বরদী লোলোসেড এলাকায়। তিনি ছিলেন অবসর প্রাপ্ত ট্রেন চালক।

স্থানীয়রা জানায়, ঈশ্বরদী থেকে স্ত্রীকে সঙ্গে নিয়ে ট্রেনে উঠে ঢাকা যাচ্ছিলেন ছেলের বাসায় ঈদ করতে। হঠাৎ ট্রেনের মধ্যে পরে গিয়ে তিনি স্ট্রোক করেন। চাটমোহর রেল স্টেশনে নামিয়ে স্থানীয়রা চিকিৎসার ব্যবস্থা করছিল। কিন্তু ততক্ষণে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। পরে একটি অ্যাম্বুলেন্সে করে স্থানীয়দের সহযোগিতায় মজিবর রহমানকে নিজ বাড়ি ঈশ্বরদীতে পাঠিয়ে দেওয়া হয়।

(এসএইচ/জেএ/জুলাই ২৭, ২০১৪)