নিউজ ডেস্ক : এক কাপ চা’য়ে নারীর মন খুব সহজেই পাওয়া যায়। যদি আপনি চা বানাতে পটু হন। এমনটাই মনে করেন বেশি সংখ্যক ভারতীয় বিবাহিত নারীরা।

সম্প্রতি এক গবেষণা থেকে জানা গেছে, স্বামীর হাতে বানানো এক কাপ চা সবথেকে বেশি ভালোবাসার লক্ষণ হিসেবে মনে করেন ভারতীয় নারীরা। যৌনমিলনের চেয়েও অনেক বেশি রোমান্টিক এবং ভালোবাসার প্রকাশ হিসেবে এক কাপ চা’কে গুরুত্ব দেন তারা।

গবেষণা থেকে উঠে এসেছে, যে দম্পতি একসঙ্গে টিভি দেখা বা গল্প করার সময় চা খান, তাদের বিবাহিত সম্পর্ক অনেক বেশি সুখী হয়। এমনকি সেই দম্পতি যদি সন্তানহীনও হন, তাহলেও তাদের সম্পর্ক ফিকে হয়ে যায় না গরম চা’র আলতো উষ্ণতায়।

ভারতীয় নারীরা মনে করেন, একসঙ্গে সময় কাটানো, ভালোবাসার কথা বলা অনেক বেশি গভীর করে তুলতে সাহায্য করে।

সমীক্ষা থেকে জানা গেছে, নারীদের বক্তব্য হলো মুখে একে অপরকে ভালোবাসি এই অনুভূতি শারীরিক মিলনের থেকে অনেক বেশি অনুভূতিপূর্ণ। তাই ভারতীয় বিবাহযোগ্য পুরুষ বা বিবাহিত পুরুষদের জন্য উপদেশ, খুব ভালোভাবে চা বানানো শিখে নিন৷ আপনার জীবনসঙ্গিনীকে খুশি করতে আপনার আর বেগ পেতে হবে না।

অন্য এক সমীক্ষায় দেখা গেছে, ভারতীয় পুরুষরাও ভালোবাসার মানুষকে নিয়ে একসঙ্গে চা খেতে খেতে গল্প করতে পছন্দ করে। তারা সঙ্গীকে নিয়ে বাসা বা বাড়ীর বাইরে গিয়ে বেড়াতেও পছন্দ করে। এতে প্রেমিক জুটির মধ্যে ভালোবাসার ভিন্নতর আমেজ সৃষ্টি হয়।

(ওএস/এটিআর/জুলাই ৩০, ২০১৪)