কুড়িগ্রাম প্রতিনিধি : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কুড়িগ্রামের লাগোয়া ধরলা সেতুর পশ্চিম তীরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। বুধবার রাত ৮টা থেকে দেড় ঘণ্টাব্যাপী সেতু এলাকায় এ সংঘর্ষ হয়।

এসময় প্রায় ১০টি ব্যবসা প্রতিষ্ঠান, ৮/১০টি ব্যাটারিচালিত অটোরিকশা এবং বাসের ওপর হামলা ও ভাংচুর চালানো হয়। পুলিশ ১০/১২ রাউন্ড টিয়ার সেল ও ১২/১৩ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, ধরলা সেতুর পশ্চিম প্রান্তের সওদাগড় পাড়া ও একতা পাড়ার মধ্যে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের সুত্রপাত হয়। রাত ৮টা থেকে শুরু হওয়া এ সংঘর্ষে ধরলা ব্রীজ সড়কের আশেপাশের দোকানপাট এবং রাস্তায় চলাচলকারী ৮/১০টি ব্যাটারিচালিত অটোরিকশা ও ২টি বাসে হামলা ও ভাংচুর হয়।

খবর পেয়ে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ১২/১৩ রাউন্ড রাবার বুলেট ও ১০/১২ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে রাত সাড়ে ১০টা থেকে ঐ সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সংঘর্ষের ঘটনায় আহতদের রাতেই কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মধূসূদন দত্ত জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যেকোন ধরণের উদ্ভুত পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ওএস/এইচআর/জুলাই ৩১, ২০১৪)