কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রাম শহরের ধরলা ব্রীজের কাছে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় হামলায় ৫টি বাড়ী, একটি মাইক্রোবাস ৬টি অটো এবং ২০টি দোকান ভাঙ্গচুর করা হয়। দুপক্ষের ইট পাটকেল নিক্ষেপে দুজন আহত হয়। ঘটনাটি ঘটেছে বুধবার রাত ৮টার দিকে। এ ঘটনার পর কুড়িগ্রাম ভুরুঙ্গামারী সড়কে প্রায় দেড় ঘন্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ১১ রাউন্ড ফাঁকা গুলি এবং ৭ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। পওে রাত সাড়ে ৯টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল বাতেন মিয়া জানান, ধরলা ব্রীজের সংযোগ রাস্তা একপাশে একতাপাড়া অপরপাড়ে সওদাগরপাড়া। এ দুটি পাড়ার ছেলেদের ফুটবল খেলাকে কেন্দ্র করে পাঁচদিন আগে বিরোধের সৃষ্টি হয়। এ নিয়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ বিরোধের জের ধরে বুধবার রাত ৮টার দিকে উভয়পক্ষলাঠি-শোাঠা,হাসুয়া, রামদা সহ দেশী অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। উভয় পক্ষের হামলায় ৫টি বাড়ী, একটি মাইক্রোবাস ৬টি অটো এবং ২০টি দোকান ভাঙ্গচুর করা হয়। এ ছাড়া উভয় পক্ষে ইটপাটকেল নিক্ষেপে ধরলা পাড়ে বেড়াতে আসা শত শত মানুষ দিক-বিদিক ছোটাছুটি শুরু করে। বন্ধ হয়ে যায় কুড়িগ্রাম ভুরুঙ্গামারী রুটে সকল প্রকার যানবাহন চলাচল।

সহকারী পুলিশ সুপার মধু সুধন রায় জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ১১ রাউন্ড ফাঁকা গুলি এবং ৭ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। ঘটনা স্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(এমআরএইচ/পি/জুলাই ৩১, ২০১৪)