নিউজ ডেস্ক : বেশিরভাগ মহিলারা নিজেদের জন্য ব্যক্তিত্বপূর্ণ, চরিত্রবান আদর্শ পুরুষ খোঁজেন। কিন্তু, কিছু মহিলারা আবার এমন জীবনসঙ্গীর খোঁজ করেন, যাদের ব্যক্তিত্ব কম।

সমীক্ষার মাধ্যমে দেখা গেছে, কিছু মহিলাদের মানসিকতা থাকে স্বামীর উপর কর্তৃত্ব করা এবং নিজের মতামতকে প্রাধান্য দেওয়ানোর জন্য তাঁরা এই ধরনের পুরুষকে জীবনসঙ্গী করেন। জেনে নিন ঠিক কোন কোন কারণে কিছু সংখ্যক মহিলার পছন্দের লিস্টে ব্যক্তিত্বহীন পুরুষরা থাকেন।

বেশি সময় কাছে পাওয়া যায়:
এ ধরণের পুরুষদের বন্ধু কিংবা সামাজিক পরিধি কম হয়। অন্যদিকে দেখা যায় পছন্দের নারীকে পেলে তাকে হারানোর এতটা ভয়ে ভোগেন যে এক মুহূর্তও প্রেমিকা/স্ত্রীকে একলা রাখতে রাজি হন না। ফলে তাদের বেশিরভাগ সময়টা কাটে প্রেমিকা বা স্ত্রীকে নিয়ে এবং এই কারণেই বহু মহিলারা পছন্দ করেন এই ধরনের সঙ্গী।


কর্তৃত্ব করা যায়:
বেশিরভাগ সম্পর্কের ক্ষেত্রেই নারীরা নিজেদের কর্তৃত্ব করতে চান। যদিও একই সঙ্গে এটাও চান যে বিষয়টি তাঁর জীবনসঙ্গী ধরতে বা বুঝতে না পারেন। আর এই চাহিদার কারণেই তাঁরা ব্যক্তিত্বহীন পুরুষদেরকে পছন্দ করেন। কারণ ব্যক্তিত্বহীন পুরুষরা সম্পর্কের ক্ষেত্রে স্বাভাবিকভাবেই কর্তৃত্ব নিতে পারেন না, স্ত্রী কিংবা প্রেমিকার উপর পুরোপুরি তাঁরা নির্ভরশীল হয়।

দোষারোপ করা যায়:
ব্যক্তিত্বহীন পুরুষদের উপর প্রেমিকা বা স্ত্রীরা নিজের দোষ চাপিয়ে দিতে পারেন সহজেই। ব্যক্তিত্ববান একজন পুরুষ স্বভাবতই নিজের দোষ না থাকলে এই দায়ভার নেবেন না। কিন্তু অনেক সময় ব্যক্তিত্বহীন পুরুষরা সকল দোষ নিজের কাঁধে নিয়ে নেয়। তাই অনেক নারীরা এ ধরণের পুরুষকেই সঙ্গী হিসাবে বেশি পছন্দ করে থাকে।

(ওএস/এটিআর/আগস্ট ০১, ২০১৪)