চাটমোহর (পাবনা) প্রতিনিধি : ঈদ শেষে কর্মস্থলে ফিরতে গিয়ে চরম বিড়ম্বনায় পড়েছেন চাটমোহরসহ পার্শ্ববর্তী উপজেলার মানুষ। অধিক দামে বাসের দু’চারটে টিকেট মিললেও, ট্রেনের টিকেট যেন সোনার হরিণ।

চাটমোহর ও বড়ালব্রিজ রেলস্টেশনে কোন টিকেট মিলছে না। বলা হচ্ছে অনেক আগেই টিকেট বিক্রি হয়ে গেছে। ৭ দিন পরের টিকেটও নেই। অথচ প্লাট ফরমে কালোবাজারীরা প্রকাশ্যে টিকেট বিক্রি করছে তিনগুণ দামে।

চাটমাহর থেকে ঢাকায় যেতে আন্তঃনগর ট্রেনের একটি টিকেটের মূল্য ২৫০ টাকা। সেই টিকেট কালোবাজারীদের কাছ থেকে কিনতে হচ্ছে ৭শ’ টাকা দিয়ে। নিরুপায় হয়ে অনেকে তিনগুণ দামে টিকেট কিনতে বাধ্য হচ্ছেন। টিকেট কিনেও প্রচন্ড ভীড়ের কারণে ট্রেনের মধ্যে গিয়ে নিজের আসন পর্যন্ত পৌঁছাতে পারছেন না অনেকে। এসি টিকেট ৪৫০ টাকা। সেই টিকেট নেওয়া হচ্ছে এক হাজার টাকা।

শুক্রবার চাটমোহর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেল কালোবাজারীরা হকারের মতো ডেকে ডেকে টিকেট বিক্রি করছে। অথচ কাউন্টারে কোন টিকেট নেই।
কালোবাজারীরা জানালেন, তারা স্টেশন মাস্টার, রাজনীতিবিদ, থানাসহ বিভিন্ন স্থানে বখরা দিয়ে টিকেট বিক্রি করছে। তারা বললেন, পেপার পত্রিকায় যত খুশী লেখেন, তাতে কোন লাভ হবে না।’ মহেষপুর গ্রামের লিটন, শাহাদত, জলিলসহ বেশ কয়েকজন কালোবাজারী প্রকাশ্যে টিকেট বিক্রি করছে।

এ ব্যাপারে স্টেশন মাস্টার মহিবুল আলম বললেন, আমাদের ৭দিনের টিকেট বিক্রি হয়ে গেছে। কালোবাজারীতে টিকেট বিক্রি হচ্ছে বলে তিনি শুনেছেন। কালোবাজারীদের তিনি চেনেন, কিন্তু ‘ কিছু করার নেই। কাউন্টার থেকে তারা টিকেট কেনেন। অন্য কোনভাবে তাদের টিকেট দেওয়া হয় না। তবে অভিযোগ কালোবাজারীরা স্টেশন মাস্টারের যোগ সাজসে টিকেট নিয়ে কালোবাজারী করছে। একই অবস্থা ভাঙ্গুড়ার বড়ালব্রিজ স্টেশনে।

(এসএইচএম/এটিআর/আগস্ট ০১, ২০১৪)