ফেনী প্রতিনিধি : ফেনী শহরতলির বিরিঞ্চি স্টেশন রোডে এক সংখ্যালঘুসহ ২১জনের মালিকানাধিন ১০ কোটি টাকা মুল্যের ১০ শতক জায়গা দখল করে নির্মাণ করা হচ্ছে জেলা আওয়ামী লীগ কার্যালয়।

গত ২৬ অক্টোবর উক্ত জায়গায় বহুতল ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন বাংলাদেশ আ. লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এরপর থেকে এলাকায় নানান গুঞ্জন শুরু হয়। তবে প্রাণনাশের আশঙ্কায় সরাসরি প্রতিবাদ করতে নারাজ ভুমি মালিকগণ।

সরজমিনে জানা যায়, স্টেশন রোডের ওই জায়গায় প্রয়াত নাবালক সওদাগরের ৬ছেলে ও ৪ মেয়ে ৫শতক, পুবালী ইলেক্ট্রনিক্স এর স্বত্বাধিকারি মো. ইলিয়াছ আড়াই শতক, দত্ত হোমিও স্টোর’র মালিক ডা. মিথুন চন্দ্র দে ১শতক , অতিথি হোটেলের স্বত্বাধিকারি আতিক উল্লাহগং এবং তার চাচাতো ভাই কালামিয়াগং দেড় শতক ভূমির মালিক।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রাণনাশের আশঙ্কায় পালিয়ে বেড়ানো এক ভূমি মালিক বলেন, উদ্বোধনের দুদিন আগে নিজাম হাজারী তার কয়েকজন সহযোগী নিয়ে বাসায় আসেন, একটি সাদা স্ট্যাম্পে স্বাক্ষর দিতে বলেন, তিনি স্বাক্ষর করার পর ১০লক্ষ টাকাও দেন । ওই সময় তাকে আরো কয়েকজন মালিকের স্ট্যাম্প দেখান জেলা আ. লীগ সাধারণ সম্পাদক নিজাম হাজারী।

দেখানো স্ট্যাম্পের বরাত দিয়ে তিনি আরো বলেন, ১শতকের মালিক ডা. মিথুন চন্দ্র কে ৫লক্ষ টাকা এবং আড়াই শতকের মালিক মো. ইলিয়াছ কে ১০লক্ষ টাকা দিয়ে স্বাক্ষর নিয়েছেন নিজাম হাজারী।

সদ্য নিয়োগপ্রাপ্ত বাংলাদেশ আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ফেনীর সাবেক সাংসদ জয়নাল হাজারী গত ২৯ অক্টোবর গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে ভুমি মালিকদের বরাত দিয়ে বলেন, শুদ্ধি অভিযানের মধ্যে ২১জন নিরীহ ভুমি মালিকদের ১০ কোটি মুল্যের জায়গা দখল করে ফেনী জেলা আ. লীগ কার্যালয় করার পায়তারা করছে এমপি নিজাম উদ্দিন হাজারী।

জেলা আ. লীগের সদ্য সাবেক সভাপতি আবদুর রহমান বিকম বলেন, জেলা আ’লীগের এক প্রস্তুতি সভায় নিজাম হাজারী বলেছিলেন, তিনি আওয়ামীলীগ কার্যালয়ের জন্য তার ক্রয়কৃত ১০শতক জমি দান করবেন। তবে উদ্বোধন হলেও আ. লীগ কার্যালয়ের নামে কোন দলিল রেজিষ্ট্রি হয়নি।

জেলা আ. লীগ সাধারণ সম্পাদক ও ফেনী সদরের সাংসদ নিজাম উদ্দিন হাজারী বলেন, ১০ শতকের মধ্যে প্রায় অধিকাংশই আমার ক্রয়কৃত সম্পত্তি। আরও কয়েকজন মালিকের ক্ষুদ্র ক্ষুদ্র অংশ রয়েছে। তাদের সাথেও বায়না হয়েছে। শীঘ্রই দলিল হবে । তবে কারো আপত্তি নেয় বলে জানান নিজাম হাজারী।

(এমকে/এসপি/অক্টোবর ৩০, ২০১৯)