নীলফামারী প্রতিনিধি : আত্মহত্যার প্ররোচনা মামলায় নীলফামারীর ডোমারের মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। 

রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়।তিনি বোড়াগাড়ি ইউনিয়নের বাকডোকরা গ্রামের ইউসুফ আলীর ছেলে।বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী আত্মহননকারী তৃষ্ণা রায়ের বাবা দুলাল চন্দ্র রায়ের মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে পুলিশ।এরআগে একই দিনের সকালে ডোমার-চিলাহাটি সড়ক দুই ঘন্টা অবরোধ করে রাখেন বিক্ষুদ্ধ সহপাঠীসহ এলাকাবাসী।

উল্লেখ্যঃ চলমান এসএসসি পরীক্ষার আগেরদিন (২ ফেব্রুয়ারী) প্রবেশপত্র দেয়া হয় ওই ছাত্রীটিকে।বাণিজ্য বিভাগের ছাত্রী হয়েও প্রবেশ পত্রে বিভাগ পরিবর্তন হয়ে আসে তার প্রবেশ পত্রে। এনিয়ে প্রধান শিক্ষকের কাছে গেলে তিনি গালমন্দ করে তাড়িয়ে দেন। সেদিন বাড়িতে ফিরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ছাত্রী তৃষ্ণা রায়।এনিয়ে জড়িত শিক্ষকদের বিচার দাবী করে বিক্ষোভ, সড়ক অবরোধ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসুচী পালন করে সহপাঠী সহ স্থানীয়রা। শিক্ষা বোর্ড, জেলা শিক্ষা অফিস ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে গঠন করা হয় পৃথক তিনটি তদন্ত কমিটিও।

ডোমার থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, তৃষ্ণার বাবার দায়ের করা মামলার প্রেক্ষিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে।

(এস/এসপি/ফেব্রুয়ারি ১০, ২০২০)