সিরাজগঞ্জ প্রতিনিধি : পূর্ব শত্রুতার জের ধরে সিরাজগঞ্জের সলঙ্গা থানার তেলকুপি পূর্বপাড়া গ্রামে ৪ দিন ধরে অবরুদ্ধ অবস্থায় রয়েছে ৮টি পরিবার। এ বিষয়ে সলঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে সোবহান আলী।

জানা যায়, সলঙ্গা থানার তেলকুপি পূর্বপাড়া গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে আব্দুস সোবহান মা-ভাই ও স্ত্রী ছেলে ও কন্যাদের নিয়ে পৈত্রিক বসতভিটায় বসবাস করে আসছে। জমি নিয়ে বিরোধের জের ধরে সোবহানের স্বজন মৃত হযরত আলীর ছেলে রফিকুল ইসলাম,নুরুল ইসলাম, মোস্তফা ও ইব্রাহিম হোসেন বাড়ির সামনে গত ৪ দিন আগে দুইটি রাস্তায় বাশেঁর বেড়া ও টিন দিয়ে বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়।

সরেজমিনে মঙ্গলবার সকালে গিয়ে জানা যায়, সলঙ্গা থানার তেলকুপি পূর্বপাড়া গ্রামের রফিকুল ইসলাম গং তার মামা আব্দুস সোবহানের সাথে জমি নিয়ে বিরোধের জের ধরে সোবহানসহ ৮টি পরিবারকে গত ৪ দিন যাবৎ বাড়ির সামনে বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেবার অভিযোগ উঠেছে। এদিকে মঙ্গলবার সাকালে রফিকুল ইসলাম গং সোবহানে পক্ষের লোকজনকে মারপিটের অভিযোগে থানায় আরো একটি অভিযোগ দায়ের করেছেন আবুল কাশেম নামের এক ব্যাক্তি।

আব্দুস সোবহান জানান, আমার বি মাতা বোনের ছেলেরা আমার জমি বেদখল বেওয়ার জন্যই আমার পরিবারসহ ৮টি পরিবারকে গত ৪ দিন যাবৎ বাড়ির রাস্তায় বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখছে। রাস্তায় বেড়া তুলে নিতে বলায় আমার স্ত্রী ছানোয়ারা খাতুনকে মারপিট করেছে তারা। এদিকে সলঙ্গা থানায় অভিযোগ দায়ের করায় আমার লোকজনের উপরে ক্ষিপ্ত হয়ে যাকে যে স্থানে পায় তাকেই মারপিট ও হুমকি দিচ্ছে। তিনি আরো বলেন গত ৪ দিন যাবৎ আমরা বাড়ির বাইরে যেতে পারছি না। এমনকি আমার ছেলে ও মেয়ে স্কুলে যেতে পারছে না । ঘরে চাল-ডাল নেই। কিন্তু বাজারে যেতে দিচ্ছে না’।

আলতাফ হোসেন জানান, আব্দুস সোবহান ও রফিকুল গংদের জমি নিয়ে বিরোধ রয়েছে। কিন্তু আমাদেরও তারা গৃহবন্ধি করে রেখেছে। বাজারে যেতে ও মসজিদে যেতে হচ্ছে ধানের জমির মধ্য দিয়ে। সেখান দিয়ে চলাচল করা যায় না।

অভিযুক্ত নজরুল ইসলাম জানান, আমাদের বাড়ির সামনে তারা বাঁশ ফেলে রেখে রাস্তা বন্ধ করে রেখেছে। আমারা তাদের বাড়ির সামনে রাস্তা বন্ধ করে দিয়েছি। তা ছাড়াও আমাদের সাথে জমি নিয়ে বিরোধ চলছে।

সলঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক রায়হান আলী জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের দিয়ে বেড়া তুলে দেওয়া হয়েছে। বিষয়টা সমাধানের চেষ্টা চলছে।

(এমএস/এসপি/মার্চ ০৩, ২০২০)