রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে অর্ধ লক্ষাধিক মানুষের গনজমায়েত করে হায়দরগঞ্জ তাহেরী মাদ্রাসা মাঠে আজ বুধবার করোনা প্রতিরোধে দোয়া মুনাজাতের আয়োজন করা হয়েছে। চট্টগ্রামের আন্দর কিল্লা শাহী জামে মসজিদের খতিব আনোয়ার হোসেন তাহের জাবেরী আল মাদানী এই মোনাজাত পরিচালনা করেন। এ নিয়ে জন সাধারণের মাজে তিব্র অসন্তষ্টী চড়িয়ে পড়ে। মোনাজাতের সময় হায়দরগঞ্জ বাজার ঈদগাহ্ এলাকা সহ অর্ধ লক্ষাধিক মানুষ উপস্থিত হয়েছে বলে দাবি করেছেন আয়োজকরা।

করোনা চড়িয়ে পড়াড় আশংকায় সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ গোষনা করেছে সরকার সেখানে হাজার হাজার লোকের সমাগমে দোয়া অনুষ্ঠান কতটুকু নিরাপদ সে বিষয়ে জানতে চাওয়া হলে আয়োজকদের একজন নাম প্রকাশ না করা সত্যে বলেন প্রায় পঞ্চাশ হাজার লোক সমাগম হয়েছে সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে কিন্তু গণজমায়েত নিষিদ্ধ করে কোন প্রজ্ঞাপন জ্বারি না হওয়ায় আমরা এটা করেছি সাইয়্যেদ মঞ্জিল আগেও যে কোন বড় বিপদ আপদে খতমে সেফার আয়োজন করে এবার ও তাই করা হয়েছে। এ বিষয়ে মাইকিং করা হলে হাজার হাজার মানুষ উপস্থিত হন।

লক্ষ্মীপুর সিভিল সার্জেন ডা. আব্দুল গাফফার বলেন এ গণজমায়েত ঝূকিপূর্ণ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেখানে ১০ জনের বেশি লোকের সমাগম নিষিদ্ধ করেছে। সেখানে হাজার হাজার লোকের সমাগম অত্যান্ত ঝূকিপূর্ণ। কাজটি করা ঠিক হয়নাই, দোয়া ব্যক্তিগত ভাবে ও করা যায়।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন গণজমায়েতের বিষয়ে আমরা কিছুই জানিনা। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

উল্লেখ্য, করোনা প্রতিরোধে সারাবিশ্বে বিশেষ করে মুসলিম দেশ গুলিতে মসজিদে নামাজ পড়ার উপর নিষেধাজ্ঞা আরপ করা হয়েছে বা মসজিদে গিয়ে নামাজ পড়তে নিরুৎসাহিত করা হচ্ছে। সৌদি আরবে কাবা ও মসজিদে নবী ছাড়া অন্য মসজিদে নামাজ পড়ায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে দেশে করোনা ভাইরাস চড়িয়ে পড়া ঠেকাতে যারা বিদেশ থেকে এসেছেন এবং জ্বও হাচিঁ কাশিঁর মতো করোনা ভাইরাসের লক্ষন রয়েছে তাদেরকে মসজিদে না যাওয়া ও জনসমাগম এরিয়ে চলার পরামর্শ দিয়েছে ইসলামী ফাউন্ডেশন।

(পিআর/এসপি/মার্চ ১৮, ২০২০)