সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া, (গাজীপুর) : করোনাভাইরাস সারা দেশে ছড়িয়ে পড়ার কারনেও তার বিস্তার ঠেকাতে গাজীপুর জেলার সাথে অন্য জেলা থেকে লোক সমাগম ঠেকাতে কাপাসিয়া উপজেলার সকল খেয়াঘাট লকডাউন ঘোষণা করা হয়েছে। 

গতকাল শুক্রবার বিকেলে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসা: ইসমত আরা এক গণবিজ্ঞপ্তির জারির মাধ্যমে এ ঘোষণা করেন। ফলে উপজেলার ১১ ইউনিয়নের সকল খেয়া ঘাটগুলোতে নৌকা ও যাত্রী পারাপার বন্ধ সম্পূর্ণ বন্ধ থাকবে।

লকডাউন করা খেয়াঘাট গুলো হলো, রানীগঞ্জ খেয়াঘাট, তারাগঞ্জ খেয়াঘাট, সাফাইশ্রী খেয়াঘাট, ধানদিয়া/বটতলা খেয়াঘাট, দস্যুনারায়নপুর বাজার হতে মুচিবাড়ী রাস্তা গুলো। এ ঘোষণার পর থেকে এইসব খেয়াঘাট দিয়ে কোন নৌকা চলাচল করতে পারবে না এবং কোনো যাত্রী পারাপার করা নিষেধ করা হয়েছ। এছাড়া কাপাসিয়া মধ্যবাজারে পুরাতন খেয়াঘাটে নারায়ণগঞ্জ হতে নৌপথে কোন প্রকার মালামাল পরিবহন না করার জন্য কাপাসিয়া বাজারের ব্যবসায়ীদের কে নির্দেশনা দেয়া হয়েছে।

করোনাভাইরাস এর বিস্তার ঠেকাতে এই নির্দেশনা উপজেলার সকল জনসাধারনকে মেনে চলার অনুরোধ করা হয়েছে। এই আদেশ অমান্য করলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে গণবিজ্ঞপ্তিতে জানানো হয়।

(এসডি/এসপি/এপ্রিল ১১, ২০২০)