সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলা সদরের দস্যুনারায়ণপুর এলাকার ছোঁয়া এগ্রো ইন্ডাস্ট্রিজের আরও ছয় শ্রমিকের করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এর আগে গত শুক্রবার ওই কারখানায় এক শ্রমিক আক্রান্ত হলে কারাখানার ৭৬ জন শ্রমিকের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। পরে উপজেলা প্রশাসন  ছোঁয়া এগ্রোফিড লিমিটেড কারখানাটি লকডাউন ঘোষণা করেন।

আক্রান্ত যুবকের বাড়ীর আশেপাশের এলাকা লকডাউন করা হয়। ওই এলাকার ছোটবড় সকল রাস্তা বন্ধ করে দেয়া হয়। এ ঘটনায় কাপাসিয়া জুড়ে আতংক ছড়িয়ে পড়ে। ছোঁয়া এগ্রো ইন্ডাস্ট্রিজের কতৃর্পক্ষ প্রথমে তথ্য গোপন করে একশত ষাট জন শ্রমিকের কথা বলা হয়েছিল। কিন্ত গত শনিবার কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার মোসা. ইসমত আরা ও কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম কারখানা পরিদর্শণে গেলে সেখানে ৩শত শ্রমিকের সংন্ধান পাওয়া যায়।

পরে প্রশাসনের হস্তক্ষেপে প্রকৃত শ্রমিকদের সংখ্যা নিশ্চিত করে অন্যন্য শ্রমিকদের নামুন্ সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সালাম সরকার বিষয়টি এ প্রতিনিধিকে নিশ্চিত করে বলেন, আক্রান্তদের ওই কারখানার তিন তলায় আইসোলেশনে রাখা হয়েছে। জেলাসহ কাপাসিয়ায় লকডাউন চলছে। এদিকে শনিবার রাতে কাপাসিয়ার বারিষাব ও কড়িহাতা ইউনিয়নের রামপুর এলাকার দুজনের শরীরে করোনা শনাক্ত হয়। বারিষাবরের ওই ব্যক্তি সিভিল সার্জন অফিসের কর্মচারী। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯ জনে।

(এসডি/এসপি/এপ্রিল ১৩, ২০২০)