নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর পলাশে করোনা মোকাবেলায় এখনো সক্রিয় ভূমিকায় আছেন ক্লিনম্যান ও তারুণ্যের অহংকার আল মুজাহিদ হোসেন তুষার।

যিনি তারুণ্যের এক শক্তির নাম, যিনি নরসিংদী পলাশের মানুষের সেবায় নিবেদিত মানুষ। পলাশ সহ নরসিংদী জেলায় ২৯ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়। আক্রান্ত রোগীদের যাতায়াতের কথা চিন্তা করে পলাশ উপজেলার
আক্রান্ত রোগীদের জন্য ইউএনও স্যারের কাছে রোগীদের জন্য একটি এম্বুলেন্স হস্থান্তর করেন মানবতার ফেরিওয়ালা আল মুজাহিদ হোসেন তুষার।

এছাড়াও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বা সন্দেহে মৃত ব্যক্তির দাফন কাফন করার জন্য মুফতি আঃ রহিম সাহেবের নেতৃত্বে একটি টিম গঠন করেন এবং উনাদের পি পি ই সহ প্রয়োজনীয় জিনিশ সরবরাহ করেন। তার ধারাবাহিকতায় পলাশে করোনা সন্দেহে এক মৃত ব্যক্তির দাফন কাফন সম্পন্ন করা হয়।

আল মুজাহিদ হোসেন তুষারের নিজস্ব অর্থায়নে কর্মহীন দরিদ্র ছয় হাজার পরিবারে মধ্যে খাদ্য সামগ্রী পৌঁছে দেন। ত্রাণ নিয়ে তিনি মনে করেন -- "তৃণমূল পর্যায়ে ত্রাণ বিতরণের সমন্বয় প্রয়োজন। তিনি বলেন, দেশের নানা প্রান্তে ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ হচ্ছে।

তবে এই ত্রাণ বিতরণ কার্যক্রম উপজেলা প্রশাসনের মাধ্যমে মনিটরিং করা হলে মানুষ বেশি পরিমাণ খাদ্য পাবে। এবং কেউ বাদ যাবে না। এটা করা গেলে প্রতিটি দরিদ্র কর্মহীন পরিবারের ঘরে খাদ্য পৌঁছানো নিশ্চিত করাও সম্ভব হতো"।

(এম/এসপি/এপ্রিল ১৬, ২০২০)