কালিগঞ্জ প্রতিনিধি : করোনা-আক্রান্তরাই যেন এখন জগতে সবচেয়ে অবহেলিত, অচ্ছুৎ জনগোষ্ঠী। তাঁদের ছুঁলেই বিপদ, সংক্রমণের ভয়। কী প্রিয়জন, কী স্বজন, কী বন্ধু, কী প্রতিবেশি কেউ নেই করোনা-আক্রান্ত ব্যক্তির পাশে। তখনই করোনা-রোগীদের জন্য নিজের সঁপে দিয়েছেন একজন সিনিয়র মেডিকেল রিপ্রেজেন্টেটিভ।

বলছিলাম সাতক্ষীরার কালিগঞ্জ থানার এস্ট্রা বাই ফার্মাসিউটিকালের সিনিয়র মেডিকেল রিপ্রেজেন্টেটিভ মিজানুর রহমান মিজানের কথা।

এবিষয়ে মিজান জানান, তিনি সরকারি স্বাস্থ্য বিভাগের কোন কর্মী নন বা কোন প্রসাশনের লোক নন কিন্তু দীর্ঘদিন ফার্মাসিউটিকালের চাকরির সুবাদে ডাক্তারদের সাথে চলাচল করতে হয়। তাই করোনার সময়ও তাদের পাশে থেকে সাধারন মানুষের সেবা করে যাবেন।

তিনি আরও বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে সবাইকে মানবতার সেবায় এগিয়ে আসা উচিত। বিশেষ করে যারা যুবক, তাদেরকেই আর্তমানবতার সেবায় এগিয়ে আসতে হবে। জীবন-মৃত্যু আল্লাহর হাতে, যারা আর্তমানবতার সেবায় এগিয়ে আসে আল্লাহ তাদেরই পক্ষে থাকেন।

এ প্রসঙ্গে মিজান বলেন, আমার খুব স্বপ্ন ছিলো দেশের জন্য, দেশের মানুষের জন্য কিছু করবো। করোনা মহামারির এই বৈশ্বিক প্রাদুর্ভাবে এটাই সুযোগ মানবসেবায় নিজেকে কাজে লাগানো। তাই আমি কালিগঞ্জ হাসপাতালের ডাক্তারদের সাথে করোনা রোগীদের সেবায় নিজেকে নিয়োজিত করার সিদ্ধান্ত নিয়েছি।

এছাড়া তিনি বলেন, বিশ্বে এখন মানবতার সংকট চলছে। এই সংকটময় মুহূর্তে সবার উচিত সাধ্যমত মানবসেবায় এগিয়ে আসা। আমার বিশ্বাস সবার সম্মিলিত মানবিক চেষ্টা করোনা ভাইরাসকে নির্মূল করতে পারবে।

বিষয়টি নিয়ে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান জানান, তার আগ্রহকে আমি স্বাগত জানাই। এভাবে সমাজের মানুষ এগিয়ে আসলে তাদের নিয়ে আমরা চিকিৎসা সেবা দিতে উৎসাহিত হব। এজন্য সমাজের সবাইকে এগিয়ে আসার আহবান করেন তিনি।

(জিকে/অ/এপ্রিল ১৭, ২০২০)