স্টাফ রিপোর্টার, দিনাজপুর : করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায়-দরিদ্র প্রায় সাড়ে ৩ হাজার মানুষ ত্রাণের দাবিতে দিনাজপুরে কাঞ্চন সেতু অবরোধ করে আজ বিক্ষোভ করেছে।

আজ বুধবার সকাল ১০টা থেকে দুপুর এক’টা পর্যন্ত প্রায় ৩ ঘন্টা দিনাজপুর শহরের পশ্চিম উপকণ্ঠ কাঞ্চন সেতু অবরোধ করে রাখে। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও প্রযুক্তি) মো.সানিউল ফেরদৌউস এবং দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদেরকে ত্রাণ দেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়।

এ সময় বিক্ষোভকারীরা ত্রাণের দাবীতে পৌরসভার ১০নং ওয়ার্ড কাউন্সিলর সিদরাতুল ইসলাম কালা বাবু এবং ২নং ওয়ার্ড কাউন্সিলর মুক্তিবাবু’র বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়। তাদের কোন ত্রান দেয়নি এবং রেশন কার্ড নিয়ে কাউন্সিলরা অনিয়ম ও দূর্নীতি করছেন বলে তারা অভিযোগ করেন। বিক্ষোভ কারীরা জানান, সরকার থেকে ত্রান দেওয়া হলেও আমরা এ পর্যন্ত কোন প্রকার ত্রান সামগ্রী পাইনি।

অনেকে অভিযোগ করেন,লকডাউনের কারনে কাজ কর্মে যেতে পারছিনা, দোকান-পাট বন্ধ,সংসার চালাতে পারছি না। পরিবারের সদস্যদের মুখে খাওয়ার দিতে পারছিনা। সরকারী ভাবে ত্রান দিলেও কেউ দুইবার-তিনবার পাচ্ছে, আবার কেউ একবার ও পাচ্ছে না। সরকারি দলের নেতাদের সাথে যাদের সম্পুর্ক রয়েছে, তারাই শুধু ত্রাণ পাচ্ছে।

সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সড়ক অবরোধ চলাকালীন সময় দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও প্রযুক্তি) মো. সানিউল ফেরদৌউস এবং দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বিক্ষোভকারীদেরকে ত্রাণ দেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়।

অবরোধ চলার সময় চরম দূর্ভোগে পড়েন জরুরী প্রয়োজনে ঘর থেকে বের হওয়া সাধারণ মানুষ,পণ্যবাহী ট্রাক এবং প্রশাসনের যানবাহন। সেতুর দু’ধারে আটকা পড়ে অসংখ্য যানবাহন ও মানুষ।

(এস/এসপি/এপ্রিল ২৯, ২০২০)