রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সাতক্ষীরার তালায় তরুণ এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। বুধবার রাতে সাতক্ষীরা থেকে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। দাফনের আগে তিনিসহ তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্যবিভাগ। এছাড়া তার বাড়িটিকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। 

সাংবাদিকের পিতা জানান, গত দু’ সপ্তাহ যাবৎ লিভার সিরোসিস রোগের কারণে রক্তশুণ্যতা সহ কোমরের ব্যাথায় ভুগছিল ছেলে। মঙ্গলবার থেকে তার জ¦র ও শ্বাসকষ্ট শুরু হয়। সেদিনই তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বুধবার তাকে সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজে ভর্তির জন্য নেয়া হলে তাকে ফিরিয়ে দেয়া হয় বলে অভিযোগ করেন ওই সাংবাদিকের পিতা। রাতে খুলনায় নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

সাংবাাদিকের চাচাত ভাই ইউনুছ আলী অভিযোগ করে বলেন, ডাক্তারদের গাফিলতির কারণে তার ভাইয়ের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা কনোরা হাসপাতাল মেডিকেল কলেজে ভর্তি রেখে চিকিৎসা দিলে বেঁচে যেত তার ভাই।

তালা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রাজিব সরদার জানান, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যুবরণ করায় তিনিসহ তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি অনুযায়ী তাকে দাফন করা হয়েছে। তার বাড়িটিকে লকডাউন ঘোষণা করা লাল পাতাকা টানিয়ে দেওয়া হয়েছে বলে জানান স্বাস্থ্যকর্মকর্তা। এ ছাড়া তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহষ্পতিবার দুপুরে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

(আরকে/এসপি/এপ্রিল ৩০, ২০২০)