নওগাঁ প্রতিনিধি : নওগাঁ সদর উপজেলার শৈলগাছি উচ্চ বিদ্যালয়ের অর্ধ লাখ টাকা মূল্যের দু’টি গাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে। স্কুল ছুটি থাকার সময় সম্পূর্ন বিধি বহির্ভুতভাবে এ দু’টি গাছ কর্তনের পর তা বিক্রি করে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি গাছ বিক্রির সমুদয় টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নওগাঁ সদর মডেল থানায় একটি সাধারন ডাইরী লিপিবদ্ধ করেছেন।
এদিকে স্কুলের মুল্যবান গাছ কেটে আত্মসাৎ করার প্রেক্ষিতে এলাকাবাসীর পক্ষে জনৈক মোঃ সেলিম হোসেন সদর উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে জানা গেছে গত ৬ আগষ্ট ওই স্কুলের সভাপতি স্কুল ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যদের যোগসাজসে স্কুলের মুল্যবান দু’টি গাছ কেটে বিক্রি করেছেন। বিক্রিত অর্থ স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি পকেটস্থ করেছেন। এ নিয়ে এলাকার সচেতন মহলে তোলপাড় শুরু হয়েছে।
এব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোসলেম উদ্দিন গাছ কাটার কথা অস্বীকার করে বলেন, স্কুল ছুটি থাকাকালীন কে বা কারা ওই গাছ দু’টি কেটে নিয়ে গেছে। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফেরদৌসী বেগম জানান, এ ব্যাপারে তাঁর কিছু জানা নাই। ছুটির পর স্কুল খুললে তিনি স্কুলে গিয়ে গাছ দু’টি কাটা দেখেছেন। সঙ্গে সঙ্গে তিনি নওগাঁ সদর থানায় একটি জিডি করেছেন।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিনা আকতার এব্যাপারে একটি অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
(বিএম/এএস/আগস্ট ১১, ২০১৪)