বান্দরবান প্রতিনিধ : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি-মায়ানমার সীমান্তের কাছে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) গুলি ছুঁড়েছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে দোছড়ি সীমান্তে দু’দফায় মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) জিরো পয়েন্ট লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে।

জনপ্রতিনিধি ও স্থানীয়রা জানান, সোমবার গভীর রাতে এবং মঙ্গলবার বিকেলে দু’দফায় সীমান্তের জিরো লাইনের কাছে জিরো পয়েন্ট লক্ষ্য করে থেমে থেমে গুলি ছোঁড়ে বিজিপি। এতে সীমান্ত এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ ছড়িয়ে পড়ে।

দোছড়ি ইউপি চেয়ারম্যান রশিদ আহমদ জানান, গত ২৮ মে দোছড়ির পানছড়ি সীমান্তে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশ এর (বিজিবি) ল্যান্স নায়েক মিজানুর রহমান নিহত হন। এর পর থেকে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) সদস্যরা বিভিন্ন সময়ে সীমান্তের জিরো পয়েন্ট লক্ষ্য করে গুলি ছোঁড়ে। কিন্তু এবার নিরাপত্তা বাংকার থেকে গুলি ছোঁড়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবি’র ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল ওয়ালিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) প্রায়ই মহড়া এবং টহল দেয়ার সময় গুলি ছোঁড়ে। মঙ্গলবার বিকেলে বাংলাদেশ ভূখন্ডের বাইরে মায়ানমারের প্রায় দেড় কিলোমিটার অভ্যন্তরে গুলি ছোঁড়ার শব্দ শোনা গিয়েছে।

(ওএস/এইচআর/আগস্ট ১৩, ২০১৪)