স্টাফ রিপোর্টার, দিনাজপুর : করোনায় আক্রান্ত দিনাজপুরে একজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে করোনায় আজ জেলায়  নতুন করে আক্রান্ত সনাক্ত হয়েছে ৩৬ জন। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্ত সংখ্যা এখন ৮৪৪ জন।   

বীরগঞ্জ উপজেলার এক স্কুলের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া (৪৯) করোনা উপসর্গ নিয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির ৩ ঘন্টা প চিকিৎসাধীন অবস্থায় মংগলবার বিকেলে মারা যায়। আজ বুধবার রাতে তার নমুনায় করোনা পজেটিভ রিপোর্ট এসেছে বলে জানিয়েছেন, দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা আব্দুল কুদ্দুস।

তিনি এ প্রতিবেদক শাহ আলম শাহীকে জানান, বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের চৌপুকুরিয়া গ্রামের বাসিন্দ্য এবং জনতা নিন্ম মাধ্যমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া (৪৯) গত ৪/৫ দিন ধরে জ্বর-সর্দি-কাশি এবং গলাব্যাথায় ভুগছিলেন তিনি। গত কাল মংগলবার তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। করোনাব পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের পর কিছুক্ষণ পর তার জন্য মৃত্যু হয়েছে।

এছাড়াও গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে করোনায় আরো ৩৬ জন আক্রান্ত সনাক্ত হয়েছে বলে এ প্রতিবেদক শাহ আলম শাহীকে নিশ্চিত করেছেন, দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা মো. আব্দুল কুদ্দুস।

তিনি জানান, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে জেলার ১৪৬টি নমুনা পরীক্ষা করে ৩৬ জনের রিপোর্ট পজেটিভ এসেছে।

নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে দিনাজপুর ৮জন, কাহারোলে ৭ জন, ঘোড়াঘটে ৫ জন, চিরিরবন্দরে ৪ জন, বিরলে ৩ জন, নবাবগঞ্জে ৩ জন, বিরামপুরে ২ জন এবং ফুলবাড়ীতে একজন রয়েছে।

এ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত সংখ্যা ৮৪৪ জন। আর এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১৬ জনের।

করোনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে আরো ১৯ জনের। আজ ১৮ জনসহ জেলার করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৪৫৯ জন সুস্থ্য হয়েছে।

(এস/এসপি/জুলাই ০৮, ২০২০)