নোয়াখালী প্রতিনিধি : দিন দিন করোনা পরিস্থিতি আরো ভয়াবহ হলেও মানুষের মাঝে আগের মত আর সচেতনতা নেই, নেই সামাজিক দূরত্ব, হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার,  মাস্ক ব্যবহার যেন ভুলে যাচ্ছেন সবাই।

কবিরহাট উপজেলাও তার ব্যতিক্রম নয়, সাধারণ মানুষের মাঝে সচেতনতা বাড়াতে সাংবাদিকদের করণীয় বিষয়ে কবিরহাট উপজেলা রিপোটার্স ক্লাবের জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে কবিরহাট উপজেলার স্বাদ রেষ্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, মানবজমিন কবিরহাট উপজেলা প্রতিনিধি জহিরুল হক জহির, দৈনিক যায়যায়দিন কবিরহাট প্রতিনিধি মোঃ জাফর আহাম্মদ, মোহনা টিভি কবিরহাট প্রতিনিধি মোঃ হাসান রবিন, দৈনিক আমাদের সময় কবিরহাট, কোম্পানীগঞ্জ প্রতিনিধি নুর আলম বিল্পব, দৈনিক ঢাকা টাইমস নোয়াখালী প্রতিনিধি মো. মিজানুর রহমান রিয়াদ, চ্যানেল এস নোয়াখালী প্রতিনিধি মোঃ ইমাম উদ্দিন সুমন, সিএনএন বাংলা টিভির চিফ ক্রাইম রিপোর্টার কাজী মহিন উদ্দিন রবিন, জাগরণী টিভির নোয়াখালী প্রতিনিধি মোঃ আবদুল্যাহ চৌধুরী, দৈনিক অবজারভার কবিরহাট প্রতিনিধি- মোঃ সেলিম'সহ সংগঠনের সদস্যরা।

বক্তারা বলেন, দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে, আগেরমত প্রশাসনের অভিযান পরিচালনা না করায় সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলছে না। যার ফলে প্রতিনিয়ত করোনা ঝুঁকি বাড়ছে। উপজেলায় আক্রান্তের সংখ্যা তিনশত ছাড়িয়েছে, এমতাবস্থায় যদি স্বাস্থ্যবিধি না মানা হয় তাহলে আক্রান্তের হার দিন দিন বাড়তেই থাকবে, দোকান পাটের সামনে হাত ধোয়ার ব্যাবস্থা না থাকা, জীবানু নাশক স্প্রে ব্যবহার না থাকা সহ নানা অনিয়মের মধ্যে দিয়ে চলছে জনসাধারণের অবাধ চলাফেরা এবং কার্যক্রম।

বক্তারা স্বাস্ব্যবিধি মেনে চলতে উপজেলার হাট বাজার গুলোতে প্রশাসনের অভিযান পরিচালনার জোর দাবি জানান।

(ওএস/এসপি/জুলাই ১৮, ২০২০)