নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) কে মারপিট ও চাঁদাবাজির অভিযোগে দু’জন সাংবাদিকের নামে লোহাগড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। সাংবাদিক দু’জন হলেন, উপজেলার আমাদা গ্রামের মৃত হোসেন সরদারের ছেলে ও দৈনিক আমার সংবাদ পত্রিকার লোহাগড়া প্রতিনিধি রইচ উদ্দিন টিপু এবং লোহাগড়া পৌর এলাকার লক্ষীপাশার মৃত সামাদ ঠাকুরের ছেলে এটিএন নিউজের নড়াইল জেলা প্রতিনিধি জহির ঠাকুর।

মামলা সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (২১জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা জ্যোতি প্রকাশের অফিসে দৈনিক আমার সংবাদ পত্রিকার লোহাগড়া প্রতিনিধি রইচ উদ্দিন টিপু (৫০) প্রবেশ করে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ওই কর্মকর্তার নিকট ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। এ সময় ওই কর্মকর্তা সাংবাদিকের দাবীকৃত চাঁদার বিষয়ে কোন কথা বলেন নাই। প্রায় ১৫ মিনিট অবস্থান করে সাংবাদিক টিপু অফিস থেকে বের হয়ে যায়।

অফিস শেষে ওই কর্মকর্তা উপজেলা চত্বরে বিআরডিবির আওতাধীন জোড়া বাড়ি কোয়ার্টারের নিজ বাসায় চলে যান। এরপর বিকাল ৪ টার দিকে সাংবাদিক টিপু ও জহির ঠাকুর ওই কোয়ার্টারে প্রবেশ করে এবং কোন কিছু বুঝে ওঠার আগেই ওই কর্মকর্তাকে বেধড়ক মারপিট করে আহত করে এলাকা ত্যাগ করে। পরে উপস্থিত লোকজন আহত কর্মকর্তাকে উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ীতে করে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় মঙ্গলবার (২১ জুলাই) উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বাদী হয়ে ওই দুজন সাংবাদিকের নামে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-২০,তারিখ ২২ জুলাই ২০২০।

এ ব্যাপারে অভিযুক্ত সাংবাদিক রইচ উদ্দিন টিপু ও জহির ঠাকুর তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ওই কর্মকর্তার অনিয়ম-দূর্নীতি ও নারী কেলেংকারী ধামাচাপা দেওয়ার জন্য আমাদের নামে মিথ্যা মামলা দায়ের করেছে। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এ দিকে সাংবাদিকদের নামে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

(আরএম/এসপি/জুলাই ২২, ২০২০)