আন্তর্জাতিক ডেস্ক : নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তার দেহে পরীক্ষা-নিরীক্ষার পর করোনা পজিটিভ এসেছে। তিনিই ভারতের প্রথম কোনও মুখ্যমন্ত্রী যিনি করোনায় আক্রান্ত হলেন।

শিবরাজ নিজেই টুইট করে তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন। এক টুইট বার্তায় তিনি জানান, কয়েকদিন ধরেই তার শরীরে করোনার উপসর্গ দেখা যাচ্ছিল। সে কারণেই নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে বলে জানান তিনি।

একই সঙ্গে এই মুখ্যমন্ত্রী অনুরোধ জানিয়েছেন যে, কয়েকদিনের মধ্যে যারা তার সংস্পর্শে এসেছেন তারা সবাই যেন নিজেদের করোনা পরীক্ষা করিয়ে নেন। এদিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর সচিবালয়ের একাধিক কর্মকর্তা ও কর্মীকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এর আগে গত মে মাসে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গলা ব্যথা ও জ্বর অনুভূত হয়। সেই সময় সব বৈঠক বাতিল করে সেলফ আইসোলেশনে চলে গিয়েছিলেন কেজরিওয়াল। কিন্তু তার কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে।

গত কয়েকদিন ধরে শরীর খারাপ থাকায় ভোপালের বাসভবনের বাইরে বের হননি শিবরাজ। শনিবার কোভিড পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক হওয়ার কথা ছিল। হোম আইসোলেশনে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমেই তিনি প্রতিদিনের কাজের পর্যালোচনা ও পরবর্তী পদক্ষেপের বিষয়ে প্রয়োজনীয় মতামত দেবেন বলে জানিয়েছেন।

(ওএস/এসপি/জুলাই ২৫, ২০২০)