স্পোর্টস ডেস্ক : জাতীয় দলের লাল-সবুজ জার্সি গায়ে খেলার যে স্বপ্ন নিয়ে ফিনল্যান্ড ছেড়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে এসেছিলেন তারিক রায়হান কাজী, সেই স্বপ্ন পূরণের পথে এগিয়ে গেলেন আরেক ধাপ।

অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের যে চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ, তার ক্যাম্প শুরুর জন্য ৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ওই ৩৬ জনের মধ্যে আছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসে খেলা ফিনল্যান্ড প্রবাসী এই ডিফেন্ডার।

এখান থেকে ২৩ জনের চূড়ান্ত দলে জায়গা করে নিতে পারলে জামাল ভূঁইয়ার মতো আরেকজন প্রবাসী ফুটবলার মাঠে নামবেন লাল-সবুজ জার্সি গায়ে। ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া কেবল জাতীয় দলে জায়গা করেই নেননি, তিনি এখন দলনেতাও। ইংলিশ কোচ জেমি ডে জামালকেই দিয়েছেন অধিনায়কের আর্মব্যান্ড।

যে ৩৬ জনকে প্রাথমিক দলে ডাকা হয়েছে তার মধ্যে বসুন্ধরা কিংসের সর্বাধিক ১৪ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৭ জন করে আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাবের। তিনজন চট্টগ্রাম আবাহনীর, দুইজন করে বাংলাদেশ পুলিশ ও শেখ রাসেল ক্রীড়া চক্রের এবং একজন উত্তর বারিধারা ক্লাবের।

ক্যাম্পে ডাক পাওয়া ৩৬ ফুটবলার

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকু, শহিদুল আলম সোহেল ও পাপ্পু হোসেন।

ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, তারিক রায়হান কাজী ও মনজুরুর রহমান মানিক।

মিডফিল্ডার: আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, মোহাম্মদ আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও নাজমুল ইসলাম রাসেল।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মো. আবদুল্লাহ, ম্যাথিউজ বাবলু ও সুমন রেজা।

(ওএস/এসপি/জুলাই ২৬, ২০২০)