সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নমুনা পরীক্ষার পর রিপোর্ট এসেছে পজেটিভ। এই রিপোর্টের খবরটি জানার সঙ্গে সঙ্গে হাসপাতাল ছেড়ে পালাল এক করোনা রোগী।

এ ঘটনাটি ঘটে গত ২৫ জুলাই শনিবার তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের মোজাফরপুর তরফপাড়া গ্রামের আব্দুল গনির স্ত্রী সমলা আক্তার (৫০) গত কয়েকদিন আগে তার শরীরে জ্বর সহ অন্যান্য উপসর্গ দেখা দিলে তিনি তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ভর্তি হন।

মোজাফরপুর ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর চৌধুরী সমলা আক্তারের পরিবারের সদস্যদের উদ্বৃতি দিয়ে জানান, চিকিৎসকগণ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। শনিবার তার রিপোর্ট আসে পজেটিভ। ওই রিপোর্টের খবর পেয়েই সমলা আক্তার হাসপাতাল থেকে পালিয়ে ভয়ে বাড়িতে চলে আসেন। এ খবর জানাজানি হলে রবিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মইন উদ্দিন খন্দকার ও পুলিশের সদস্যরা মোজাফরপুর গ্রামের ওই বাড়িতে ছুটে যান। সেখানে গ্রামের ইউপি মেম্বার সহ অন্যান্য লোকদের সঙ্গে নিয়ে পরিবারের সদস্যদেরকে ১৪ দিন নিজ বাড়িতেই আইসোলেশনে থাকার পরামর্শ দেন।

ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, এই খবর পাওয়ার পর সমলার পরিবারের সদস্যদেরকে নিয়ম মেনে ১৪ দিন বাড়িতে থাকতেই বলা হয়েছে। তাদেরকে কঠোর নজরদারিতে রাখা হয়েছে।

(এসবি/এসপি/জুলাই ২৭, ২০২০)