বান্দরবান প্রতিনিধি : কথা কাটাটির তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বান্দরবানে এক শারীরিক প্রতিবন্ধীর উপর হামলা চালিয়েছে মো. আজম গং। এরপর থানায় দায়ের করা অভিযোগ তুলে নিতে প্রতিপক্ষ হুমকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভুগি প্রতিবন্ধী মানিক চন্দ্র দাশ।

জানা যায়, গত ১৩ আগষ্ট সকাল অনুমন সাড়ে ১১টায় শহরের বালাঘাটা এলাকার জয়নালের চায়ের দোকানে বসে শারীরিক প্রতিবন্ধী মানিকসহ তার বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছিলেন। এমন সময় মো. আজম দোকানে প্রবেশ করে প্রতিবন্ধী মানিকের সাথে তর্কে লিপ্ত হয়। এক পর্যায়ে আজম প্রতিবন্ধী মানিককে লাথি মেরে হুইল চেয়ার থেকে মাটিতে ফেলে দেয় এবং উপর্যপুরী কিল ঘুষি মেরে রক্তাক্ত জখম করে দেখে নেওয়ার হুমকি দিয়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজনের সহায়তায় প্রতিবন্ধী মানিককে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনার পর বিকেলে বান্দরবান সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে মানিক। শারীরিক প্রতিবন্ধী মানিক জানান, থানায় লিখিত অভিযোগ দেয়ার পর রাত অনুমানিক ১ টার দিকে অস্ত্র নিয়ে মো. আজমসহ তার সাঙ্গপাঙ্গরা বাসায় গিয়ে অভিযোগ তুলে নেয়ার হুমকি দেয়। প্রতিপক্ষের অব্যহত হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন ভুক্তভুগি মানিক। এ ব্যাপারে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

(এএফবি/জেএ/আগস্ট ১৪, ২০১৪)