সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক নেত্রকোনা-৩ আসনের এম.পি অসীম কুমার উকিল বলেছেন, জনগণের ভোটে এম.পি নির্বাচিত হয়েছি। আমার ইমেজ নষ্ট করার জন্য এমপির নাম ভাঙ্গিয়ে অফিস আদালতে গিয়ে যদি কোন নেতাকর্মী চান্দা ও ধান্দাবাজী করেন তাকে পুলিশের হাতে তুলে দিন।

তিনি বলেন, জীবনের যৌবন থেকে স্বচ্চ রাজনীতি করে এখানে এসেছি। আমি আমার জীবনের সর্বোচ্চ সুযোগ পেয়েছি, সেই সুযোগটুকু সেবা দিয়ে নির্বাচনী এলাকাকে সাজাতে চাই।

তিনি বলেন, অফিস পাড়ায় গিয়ে যদি কেউ গলা উচু করে বলেন, আমি এমপির প্রতিনিধি, সেক্ষেত্রে আমি বলব আমার কোন প্রতিনিধি নেই। প্রতিনিধি বলতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদক। তাদের দুজনের কথা দু’রকম হলে সেটিও আমাকে জানাবেন আমি সমাধান করব। কোন অফিস আদালতে গিয়ে উচু কন্ঠে কথা বলার অভ্যাস আমার নেই। নিয়ম শৃঙ্খলা মেনে জনগনের সেবক হয়ে কাজ করতে এসেছি।

অসীম কুমার উকিল বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আদর্শিক মডেল। তিনি যেমন সৎ এবং সাহসী তেমনি পরিশ্রমী। সন্মুখপানে থেকে করোনা দূর্যোগকে মোকাবেলা করে যাচ্ছেন। এখন বন্যা পরিস্থিতিও কঠিন ভাবে মোকাবেলা করছেন। বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে তুলে ধরেছেন। তার সততা ও সাহসীকতায় বিশ্বে মাথা উচু করে দাড়িয়েছে বাংলাদেশ।

বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতার তালিকা প্রসঙ্গে ইউপি চেয়ারম্যানদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যেভাবে একটি কাগজে তালিকা করে এনে সমাজসেবা অফিসে জমা দেন, সেটি কোন অবস্থাতেই ঠিক না। তালিকা করতে হলে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বসে করবেন। যারা সাম্ভাব্য কার্ডধারী তাদেরকে আগে থেকেই মাইকে জানিয়ে দেবেন। তাদের উপস্থিতিতে যিনি প্রকৃতপক্ষে কার্ড পাওয়ার যোগ্য তাকেই তালিকায় অন্তর্ভূক্ত করবেন।

টিআর কাবিখা উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করে অসীম কুমার উকিল বলেন, প্রকল্পের কাজ না করে যদি কেউ বিল নিতে চান তাকে কোন অবস্থাতেই বিল দেবেন না। কাজের গুণগত মান ভাল না হলে পুনরায় কাজ ভালো ভাবে আদায় করে নেবেন।

তিনি আরো বলেন, যারা ওসির বিরুদ্ধে নেত্রকোনায়, ঢাকায় মানববন্ধন করে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট অভিযোগ করেন, তাদের সম্পর্কে ধরে নিতে হবে জুয়া খেলায় বাধা সৃষ্টি করায় ওসির বিরুদ্ধে অভিযোগ। কিছুদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে ফোন করে জানতে চাইলেন, আপনার উপজেলা ভাইস চেয়ারম্যান কে আমি নাম বললাম, ওই ভাইস চেয়ারম্যান ওসির বিরুদ্ধে অভিযোগ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী তাকে আমার কাছে বিষয়টি দেখার জন্য পাঠালেও এখন পর্যন্ত তারা আমার কাছে যায়নি। যারা এমন করে তাদের কাছ থেকে সতর্ক থাকতে হবে, সজাগ থাকতে হবে।

সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কেন্দুয়া উপজেলা পরিষদের মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মইন উদ্দিন খন্দকারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত) মোঃ মাহমুদুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাওন, কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঞা, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমি, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন, সান্দিকোনা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম, প্রাক্তন মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম জিলানী ও কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা প্রমুখ।

(এসবি/এসপি/জুলাই ২৭, ২০২০)