ইন্দ্রজিৎ কুমার সাহা, কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরের কালিয়াকৈরে এপেক্স ফুটওয়্যার কারখানায় গ্রেপ্তার সাত শ্রমিককে জেল হাজতে পাঠানো হয়েছে। হামলা ও ভাঙচুরের ঘটনায় রবিবার রাতে কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার আরিফুর রহমান বাদী মামলা করার পর তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-আবুল হাসান মো. আরিফ, হাফিজুল শেখ, শহিদুর রহমান, হৃদয় খাঁন, কামরুল ইসলাম, সামছুল হক ও সজিব হোসেন।

কালিয়াকৈরের হরিণ হাটি এলাকার এপেক্স ফুটওয়্যার কারখানার শ্রমিকরা গত রবিবার ঈদের ছুটি বৃদ্ধি, ৫ মাসের বন্ধ বোনাস, বর্তমান মাসের বেতন, ওভার টাইমসহ কয়েকদফা দাবিতে কাজ বন্ধ করে কর্মবিরতি শুরু করে। এক পর্যায়ে শ্রমিকরা কারখানার প্রধান গেটের সামনে বিক্ষোভ শুরু করে। উত্তেজিত শ্রমিকরা কারখানায় হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে শ্রমিকরা সকাল ৯টা থেকে কারখানার পাশে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে । খবর পেয়ে থানা পুলিশ শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে বিকেলে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

কারখানায় হামলা ভাঙচুরের ঘটনায় কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার আরিফুর রহমান বাদী হয়ে ৬২ জনের নাম উল্লেখ্য করে আরও অজ্ঞাত নামা শতাধিক লোককে আসামি করে ওই মামলা দায়ের করেন। মামলায় তিন কোটি টাকার ক্ষতি সাধনের কথা বলা হয়েছে।

কালিয়াকৈর থানার এসআই মুক্তি মাহমুদ জানান, এপেক্স ফুটওয়্যার নামের জুতা কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার আরিফুর রহমানের দায়ের করা এজাহারে উল্লেখিত সাত শ্রমিককে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আইএস/এসপি/জুলাই ২৯, ২০২০)