সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : বাংলাদেশ যুব মহিলালীগের সাধারন সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক এমপি অধ্যাপক অপু উকিল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তবীজ বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি রাষ্ট্র নায়ক শেখ হাসিনা অত্যন্ত সৎ ও মানবিক। তাঁর সততা ও মানবিকতা সারা বিশ্বে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে চলছে। 

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা দূর্যোগে সম্মুখপানে থেকে তিনি যেভাবে দূর্যোগ মোকাবেলার কাজে সাহসিকতার সঙ্গে ভূমিকা পালন করে আসছেন, তেমনি দেশের বন্যা পরিস্থিতি মোকাবেলাও প্রস্তুত রয়েছেন। দেশের ক্ষতিগ্রস্থ মানুষের দুঃখ কষ্ট লাগবে প্রশাসন সহ জনপ্রতিনিধি এবং দলের সর্বস্তরের নেতাকর্মীদের কঠিনভাবে নির্দেশ দিয়েছেন জনগণের পাশে থাকার জন্য।

তিনি দলমত নির্বিশেষে কোন মানুষ যাতে খাদ্যের অভাবে কষ্ট না করেন সে জন্য সকলকে সজাগ দৃষ্টি রাখার জন্য আহবান জানান।

রোহিঙ্গা শরনার্থীদের বাংলাদেশের মাটিতে আশ্রয় দিয়ে এবং তাদের ভরনপোষনের দায়িত্ব পালন করে সারা বিশ্বে এক মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাঁর তুলনা তিনি নিজেই।

অধ্যাপক অপু উকিল বলেন, আগামী দিনে নতুন প্রজন্মের সুন্দর বাসযোগ্য দেশ গড়ার লক্ষ্যে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যে দিক নির্দেশনা ও পরামর্শ দিয়ে যাচ্ছেন তা যথাযথ পালন করলে আগামীর বাংলাদেশ হবে একটি সুখি সমৃদ্ধ মাদক ও দূর্নীতিমুক্ত সুন্দর বাংলাদেশ। তার সততা ও মানবতার জন্যেই বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে এগিয়ে চলছে আরো চলবে।

(এসবি/এসপি/জুলাই ৩০, ২০২০)