ইন্দ্রজিৎ কুমার সাহা, কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরেেে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রি মোড়।  ঢাকা থেকে সড়ক পথে উত্তরবঙ্গে যাওয়ার ব্যাস্ততম মহাসড়ক।

ঈদসহ সাপ্তাহিক ছুটির দিনেও এই মোড়ে যানজট যেন স্বাভাবিক ঘটনা। কিন্তু এবার ঈদে ঘরে ফেরা মানুষের মুখে তৃপ্তির হাসি। নেই কোন যানজট। খুবই সুন্দর ভাবে ঢাকা থেকে ছেরে আসা গাড়ীগুলো পার হয়ে যাচ্ছে চন্দ্রা ত্রিমোড়।

এছাড়া কালিয়াকৈর ওভার পাসেও নেই কোন যানজট। স্বাভাবিক গতিতে এগিয়ে চলছে গাড়ীগুলো। তবে যানজট না থাকলেও রয়েছে পরিবহন সংকট বিশেষ করে কালিয়াকৈর রোডের গাড়ীগুলো গার্মেন্টস শ্রমিকদের নিয়ে দুরের টিপ ধরায় লোকাল যাত্রীগন পড়েছেন মহা বিরম্বনায়, কোন পরিবহন না পেয়ে পায়ে হেটেই অনেকে ছয় সাত কিলোমিটার পারি দিচ্ছেন এছারা মালবাহী ট্রাকে করেই রওনা দিচ্ছেন অনেক গার্মেন্টস শ্রমিক ফলে দূর্ঘটনার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

এ ব্যাপারে কালিয়াকৈর থানার তদন্ত ওসি রাজিব চক্রবর্তীর সাথে কথা বললে তিনি বলেন আমরা মহাসড়ক যানযট মুক্ত রাখতে নিরলস ভাবে পরিশ্রম করছি, তবে যানবাহন কম থাকায় কিছু কিছু লোক ট্রাকে করেই বাড়ির উদ্দেশ্য রওনা দিচ্ছেন তবে দূর্ঘটনা রোধে আমরা হাইওয়ে পুলিশের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

(আইএস/এসপি/জুলাই ৩০, ২০২০)