সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : বোনের বাড়িতে বেড়াতে এসে নৌকা ডুবিতে আছিবা আক্তার (১৮) নামের এক অষ্টাদশী যুবতীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো ২ জন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলা ০১ টার দিকে কেন্দুয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের দূর্গাপুর গ্রামের পাশে বড়কান্দা পুকুরিয়া হাওড়ে। আছিবা আক্তারের বড় বোন শাহজাদির বিয়ে হয় দূর্গাপুর গ্রামের খোকন মিয়ার কাছে। ঈদের দিন আছিবা আক্তার তার বাবা ফকির উদ্দিন, ভাবি সিমু আক্তার সহ অন্যান্যদের নিয়ে বোনের বাড়িতে বেড়াতে আসেন।

মঙ্গলবার দুপুরে ডিঙ্গী নৌকা যোগে বাড়ির পাশে পুকুরিয়া হাওড়ে বেড়াতে যায়। হঠাৎ নৌকাটি বাতাসে কাত হয়ে গেলে হুড়াহুড়ির এক পর্যায়ে সকলেই পানিতে পড়ে যায়। প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আছিবা আক্তারকে মৃত বলে ঘোষনা করেন।

এদিকে আছিবার ভাবি সিমু আক্তার ও বোনের দেবর হানিফ মিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছে।

কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তিনি বলেন, এ ব্যাপারে আছিবার বাবা সহ কারো কোন অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই লাশ স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

(এসবি/এসপি/আগস্ট ০৪, ২০২০)