ঠাকুরগাঁও প্রতিনিধি : জঙ্গি সন্দেহে ঠাকুরগাঁওয়ে ৩ জনকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার দিবাগত রাত ১ টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের খামার ভোপলা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন- ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের খামার ভোপলা ০৯ নং ওয়ার্ডের রওশন আলীর ছেলে নাজমুল হোসেন (২৯), একই এলাকার আব্দুল গণি মিঞার ছেলে রুবেল রানা ওরফে বাবু (২৫) ও হানিছ মিঞার ছেলে শফিকুল ইসলাম (২৫)।

এ ব্যাপারে আজ মঙ্গলবার বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুহাম্মদ কামাল হোসেন।

তিনি জানান, আটককৃৃতরা বেশ কয়েক বছর আগে থেকেই জাতীয় সংগীত সহ নানা জাতীয় বিষয় এবং প্রধানমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গদের নিয়ে ব্যাঙ্গ করে ছবি পোষ্ট করে ফেসবুকে। “লাল মিয়া” ও “আমি মুসলিম” নামের দুটি আইডি ব্যবহার করে নানা অপপ্রচার ও জঙ্গি তৎপরতা চালিয়ে আসছিলো।এছাড়াও তারা তাদের ফেসবুকের আইডি থেকে জিহাদ বিষয়ে যুবকদেরকে উদ্বুদ্ধ করতে নানা ধরনের প্রচারণা চালিয়ে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে আমাদের গেয়েন্দা পুলিশ তাদের তথ্য উদ্ধার করলে গত ৩ আগষ্ট আমরা একটি অভিযান পরিচালনা করি এবং এ সময় তাদের কাছ থেকে জঙ্গি কার্যক্রম পরিচালনার দুটি মোবাইল সেট, বিভিন্ন জঙ্গি ও জিহাদী বই উদ্ধার করা হয়।

এ ব্যাপারে এস আই আহাম্মদ বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০০/১২০ জনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটিমামলা দায়ের করেন এবং গ্রেফতারকৃতদের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পলিশ সুপার (সদর সার্কেল)আবু তাহের মোহাম্মদ আবদুল্লাহ, সহকারী পুলিশ সুপার মোসফেকুর রহমান, পুলিশ পরিদর্শক (ডিআইও-১) নাজমুল আলম, সদর থানার ওসি তানভীরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলীসহ কর্মরত বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীরা।

(এফ/এসপি/আগস্ট ০৪, ২০২০)