প্রদীপ কুমার রায়, রায়পুর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের রায়পুরে পাটওয়ারী রাস্তার মাথা-খাসের হাট সড়কের সর্বশেষ সংস্কার হয়েছিল প্রায় চার বছর আগে কিন্তু সড়কটি সংস্কারের মাত্র ৭-৮ মাসের মধ্যেই ৮ কিলোমিটার সড়কটির কার্পেটিং উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে! 

সংশ্লিষ্টরা বলছেন ভারী যানবাহন ও স্থানীয় ইট ভাটার ট্রাক্টর বেশী চলাচলের কারনে সড়টির বেহাল হয়েছে। স্থানীয়রা বাংলাদেশ আলো কে জানান, এই সড়কটি ব্যবসায়ীদের অন্যতম সড়ক, এই সড়ক দিয়ে প্রতিদিন প্রায় তিন হাজার যানবাহন চলাচল করে, পশ্চিম অঞ্চল থেকে ব্যবসায়ীরা এই সড়ক দিয়ে ধান,সুপারী,নারিকেল ও রুপালি ইলিশ রাজধানী সহ দেশের বিভিন্ন জেলায় নিয়ে যায়,পাটওয়ারী রাস্তা হতে খাসের হাট যেতে ২০ মিনিটের সড়কে এখন সময় লাগে ১ ঘন্টা ৩০ মিনিট! তবে সব চেয়ে বেশী সমস্যা পড়ে প্রশ্চিম অঞ্চলের রুগীরা, এই সড়ক দিয়ে গর্ভবতি মায়ের নেওয়া অনেক কঠিক কাজ।

এই ছাড়া লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্টান কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ, ওই কলেজে দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীরা আসে কিন্তু সড়কটি কলেজে ও ব্যবসায়ীরাদের যানবাহন নিয়ে যেতে অনেক সমস্যার সর্মক্ষিন হতে হয়,সড়কটি যেন মরণ ফাদে পরিনত হয়েছে!

মোহনা এন্টার প্রাইজের মালিক মাহবুবুল আলম এই প্রতিনিধিকে বলেন, আমার ব্যবসা প্রতিষ্টান প্রশ্চিম অঞ্চলে হওয়াতে আমি প্রতিদিন ওই সড়ক দিয়ে যেতে হয় কিন্তু সড়কটির এমন অবস্থা প্রতিদিন দুই তিনটা দূর্ঘটনা ঘটতে দেখি৷

ডাঃ আল ফয়সাল বলেন, আমার কাছে রাখালিয়া ও রায়পুর থেকে রুগি আসে কিন্তু তারা আসতে অনেক সময় দূর্ঘটনার কবলে পড়ে এই সড়কের কারনে এলজিইডির রায়পুর উপজেলা প্রকৌশলী হারুনুর রশিদ বলেন, সড়কটির বিষয়ে অনেক আগেই উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

(ওএস/এসপি/আগস্ট ২৬, ২০২০)