নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলার গুয়াতা গ্রামে সম্পত্তির লোভে বৃদ্ধ বাবা-মাকে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে তাদের সম্পদ লোভি পাষণ্ড দুই ছেলে। এতেও তারা ক্ষান্ত হয়নি। মা-বাবার বিরুদ্ধে তারা ডাকাতি মামলা দিয়েছে বলেও অভিযোগ ওঠেছে।

এঘটনায় থানায় অভিযোগ করলেও পুলিশ কোন ব্যবস্থা না নেয়ায় গত প্রায় দেড়মাস ধরে খেয়ে না খেয়ে অনাহারে-অর্ধাহারে এবাড়ির-ওবাড়ির উঠানে থেকে মানবেতর জীবন-যাপন করছেন এই দম্পতি।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের আব্দুল খালেক ওরফে বুলু (৫৮) তার স্ত্রী বেলী বেগম (৪৮) তাদের ছোট ছেলে রুবেল হোসেন (২০) কে নিয়ে এক সঙ্গে থাকেন। মেজো ছেলে ফিরোজ হোসেন (৩০) স্ত্রী সন্তান নিয়ে একই বাড়ির ভেতরে আলাদা থাকেন। বড় ছেলে উজ্জল হোসেন (৩৪) বসবাস করেন পার্শ্বেই আলাদা নিজ বাড়িতে। গত দেড় মাস আগে পারিবারিক ঝগড়া বিবাদের জের ধরে দুই ছেলে উজ্জল হোসেন ও ফিরোজ হোসেন বাবা, মা ও তাদের ছোট ভাই রুবেলকে মারপিট করে রাতের আঁধারে বাড়ি থেকে বের করে দেয়। বর্তমানে বৃদ্ধ দম্পতি গ্রামের বিভিন্ন লোকজনের বাড়িতে থেকে মানবেতর জীবন-যাপন করছেন। এঘটনায় ন্যায় বিচার পাওয়ার আশায় ছেলেদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দাখিল করেন পিতা বুলু। এর পর থানা পুলিশ ছেলে উজ্জল হোসেনকে আটক করে থানায় রাখলেও পরের দিন পুলিশ উজ্জলকে ছেড়ে দেয় বলে তারা জানান।
এ ব্যাপারে রাণীনগর থানার ওসি আব্দুল্লাহ আল-মাসউদ চৌধুরি সাংবাদিকদের জানান, অভিযোগের প্রেক্ষিতে আমি উজ্জ্বলকে আটক করেছিলাম। তারা আপোষ করে বাবা মাকে বাড়ি তুলে নেবে, এই শর্তে তাকে ছেড়ে দেয়া হয়। কিন্তু তা না করে উল্টো বাবাসহ অন্যদের জড়িয়ে ডাকাতি ও মারপিট সংক্রান্ত মামলা করেছে আদালতে। দ্রুত এই ঘটনার তদন্ত করে বাবা মাকে বাড়িতে উঠানোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।
(বিএম/এএস/এপ্রিল ১৯, ২০১৪)