সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে কৃষক রহিছ উদ্দিনের বসত বাড়িতে হামলা ও ভাংচুরের অভিযোগ ওঠেছে। এ ঘটনায় বলাইশিমুল গ্রামের মৃত নূর আলীর ছেলে রহিছ উদ্দিন বাদী হয়ে একই গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে আফাজ উদ্দিন সহ ৪ জনের বিরুদ্ধে কেন্দুয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।

কৃষক রহিছ উদ্দিন তার লিখিত অভিযোগে বলেন, জমি সংক্রান্ত বিষয়াদি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা মোকদ্দমা চলে আসছে। এরই জের ধরে আফাজ উদ্দিন গংরা গত ১২ সেপ্টেম্বর সকাল অনুমান সোয়া ১১টার দিকে বিভিন্ন ধারালো অস্ত্র ও লাঠি সুঠা নিয়ে তার বসত বাড়িতে হামলা চালিয়ে বসত ঘরের টিনের বেড়া ভেঙ্গে ফেলে।

এছাড়া বাড়িতে থাকা বিভিন্ন ফলজ ও বনজ গাছপালা কেটে প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি সাধন করে। স্থানীয় লোকজন এ ঘটনা মিমাংসার কথা বলে আসলেও আর তা মিমাংসা হয়নি। রবিবার কৃষক রহিছ উদ্দিন কেন্দুয়া থানায় লিখিত অভিযোগ দিলে সোমবার থানা পুলিশের এএসআই মোশারফ হোসেন এ ঘটনার সত্যতা যাচাইয়ে তদন্তে যান।

তিনি জানান, তদন্তে মানিত স্বাক্ষীদেরকে জিজ্ঞাসাবাদ করেছেন। ঘটনার আরো বিস্তাড়িত তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।


(এসবি/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০২০)