টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে মওলানা ভাসানী ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক ছাত্রনেতা প্রয়াত নূরনবী কোহিনুরের স্মরণে সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) টাঙ্গাইল প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে ওই স্মরণ সভা অনুষ্ঠিত হয়। 

মওলানা ভাসানী ফাউন্ডেশনের চেয়ারম্যান খন্দকার নাজিম উদ্দিনের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, ভাসানী ফাউন্ডেশনের উপদেষ্টা ও সাবেক অধ্যক্ষ মো. আব্দুর রাজ্জাক।

বিশেষ অতিথি ছিলেন, ভাসানী ফাউন্ডেশনের উপদেষ্টা, হারুন-অর-রশীদ, ভাসানী অনুসারী পরিষদের সভাপতি আব্দুল হামিদ, দৈনিক আজকের সংবাদ পত্রিকার সহ-সম্পাদক জামাল উদ্দীন জামাল, প্রয়াত ছাত্রনেতা নূরনবী কোহিনুরের বড় ভাই নুরুল হুদা নয়া সরকার ও স্ত্রী খালেদা আক্তার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, ভাসানী ফাউন্ডেশনের মহাসচিব মো. মাহমুদুল হক সানু।

স্মরণ সভায় ভাসানী ছাত্র ও যুব ফাউন্ডেশনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বক্তরা বলেন, ছাত্র জীবন থেকেই নূরনবী কোহিনুর অধিকার আদায়ের রাজনীতি করেছেন। কখনোই সাধারণ খেটে খাওয়া মানুষের কথা তিনি ভুলে যাননি। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি অতি সাধারণ জীবন-যাপন করেছেন। যেটা বর্তমান রাজনৈতিক নেতাদের ক্ষেত্রে বিরল।

প্রকাশ, প্রয়াত ছাত্রনেতা নূরনবী কোহিনুর কাগমারী সরকারি এমএম আলী কলেজ ছাত্র সংসদে ১৯৮০ সালে বিপ্লবী ছাত্র ইউনিয়ন থেকে ভিপি নির্বাচিত হন। পরে তিনি বিএনপির রাজনীতির সাথে যুক্ত হয়ে টাঙ্গাইল জেলা কৃষক দলের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। গত ৩০ এপ্রিল রাতে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, এক মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

(আরকেপি/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২০)