নিউজ ডেস্ক : পাবনার বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১০ সেপ্টেম্বর রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুর পর বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করেছে ইসি। সংবিধান অনুযায়ী আগামী তিন মাসের মধ্যে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। পরিবেশ-পরিস্থিতি আর মাঠ অনুকূলে থাকলে প্রবীর গোস্বামী বাবু বেড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নেত্রী তথা দলীয় মনোনয়ন বোর্ড এর কাছে মনোনয়ন চাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। 

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা, বঙ্গবন্ধু অভিযাত্রিক-এর কেন্দ্রীয় সদস্য সচিব, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’-এর কেন্দ্রীয় উপদেষ্টা, পঙ্কজ গোস্বামী ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা, তরুণ এই আওয়ামী লীগ নেতা জানান, তিনি আসন্ন বেড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন। দল মনোনয়ন দিলে তিনি নির্বাচন করবেন। আর চেয়ারম্যান হলে তিনি বেড়া উপজেলা পরিষদের কিছু উন্নয়নমূল কাজ করবেন ।

এ ব্যাপারে প্রবীর গোস্বামী বলেন, উল্লাপাড়া থেকে শাহজাদপুর-বেড়া হয়ে নগরবাড়ি পর্যন্ত রেলপথ অবিলম্বে বাস্তবায়ন চাই। বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে পূর্ণাঙ্গ জেনারেল হাসপাতাল করতে হবে। বেড়া উপজেলায় একটি টেকনিক্যাল ইন্সটিটিউট করতে হবে। নগরবাড়ি টু বাঘাবাড়ি নদীপথ ড্রেজিং করে নৌ-চ্যানেল সারাবছরের জন্য সচল রাখতে হবে। বেড়া উপজেলার ডেইরি ও তাঁত শিল্পের আধুনিকায়নে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে খামার মালিক ও তাঁতীদের জীবনমানের উন্নয়ন ঘটাতে হবে। আমি যদি চেয়ারম্যান হই এই কাজ গুলো অগ্রাধিকার পাবে।


(ওএস/এসপি/অক্টোবর ০৩, ২০২০)