মাগুরা প্রতিনিধি : মাগুরার শালিখা উপজেলার সিংড়া গ্রামের ঐতিহ্যবাহি সরস্বতী শিকদার গার্লস স্কুল ও কলেজের নবনির্মিত ৪তলা ভবনের উদ্বোধন করা হয়েছে। 

রবিবার সকালে স্কুল ক্যাম্পাসে ২ কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এর নির্মিত ভবনটির উদ্বোধন করেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা মাগুরা-২ আসনের সংসদ সদস্য সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শালিখা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শ্যামল কুমার দে, সাধারণ সম্পাদক আরজ আলী বিশ্বাসসহ স্থানীয় গণ্যমান্য নেতৃবৃন্দ।

ড. শ্রী বীরেন শিকদার বলেন- এক সময় আমাদের এলাকায় সামান্য পায়ে চলার রাস্তা ছিল না। শিক্ষা প্রতিষ্ঠান ছিল হাতে গোনা। সেই অবস্থা থেকে আমরা প্রত্যন্ত গ্রাম সিংড়াকে আজ উন্নত সমৃদ্ধ গ্রামে পরিণত করেছি। এ গ্রামে আমার বাবা বিহারী লাল শিকদারের নামে একটি সরকারি কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। গ্রামের নারী শিক্ষার বিস্তারের জন্য আমার মায়ের নামে সরস্বতী শিকদার স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। উপযুক্ত শিক্ষক ও পরিবেশ থাকায় এখানকার লেখাপড়ার মান খুবই উন্নত। এ স্কুলের প্রতিটি ছাত্রীর প্রতি আমার আহবান, তোমরা ভালভাবে লেখাপড়া করে মানুষের মত মানুষ হও। তোমাদের লেখাপড়ার সুস্থ্য পরিবেশ করে দেয়ার দায়িত্ব আমাদের। এ স্কুলটি হবে অত্র অঞ্চলের নারী শিক্ষা বিস্তারের অন্যতম পিঠস্থান। স্কুলের এই ৪ তলা ভবনটি তৈরী হওয়ার ফলে ছাত্রীদের আর ক্লাসরুম সংকট থাকবে না বলে তিনি জানান।

(ডিসি/এসপি/অক্টোবর ০৪, ২০২০)