তপু ঘোষাল (সাভার উপজেলা) : রাজধানীর সন্নিকটে সাভারের আশুলিয়ার বিভিন্ন এলাকায় প্রায় এক হাজার বাসাবাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। আজ মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইয়ারপুর ইউনিয়নের জিরাবো নামাপাড়া ও ঋষিপাড়া এলাকায় এ অভিযান চালায় তিতাস।

এলাকাবাসী জানায়, জিরাবোর ওই দুই এলাকায় বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি বিভিন্ন বাসাবাড়িতে প্রতিটি বাড়ির মালিকদের কাজ থেকে চল্লিশ থেকে পঞ্চাশ হাজার করে টাকা নিয়ে নিম্মমানের পাইপ দিয়ে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেন। এতে করে বৈধ গ্রাহকরা গ্যাসের প্রেসার না পাওয়ায় বাড়িওয়ালা সাভার তিতাস গ্যাস অফিসে অভিযোগ জানালে আজ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই দুই এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম এর নেতৃত্বে এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করণ করেন তিতাস গ্যাস কতৃপক্ষ।

এদিকে নিম্ন মানের পাইপ দিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ায় যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করেছিলো এলাকাবাসী। অভিযানে এসময় যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

(টিজি/এসপি/অক্টোবর ০৬, ২০২০)