রাজন্য রুহানি, জামালপুর : সারাদেশে অব্যাহত নারী ও শিশু ধর্ষণ এবং নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল ১১ টায় শহরের স্টেশন বাজার রোডে দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সহ-সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত দু ঘন্টাব্যাপী এ মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এড. শাহ মো. ওয়ারেছ আলী মামুন।

এতে বক্তব্য দেন বিএনপি নেতা লিয়াকত আলী, লোকমান আহমেদ খান লোটন, সাজ্জাদ হোসেন পল্টন, খন্দকার আহসানুজ্জামান রুমেল, রহুল আমীন মিলন, সজিব খান, আব্দুস সোবহান, রফিকুল ইসলাম রফিক, মনোয়ারুল ইসলাম কর্ণেল, শাহ মাসুদ, আনিসুর রহমান লুলু, সোহেল রানা খান, ওমরুজ্জামান চৌধুরী দর্শন, সেলিনা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, দেশে আজ নারীদের নিরাপত্তা নেই। মা ও বোনেরা রাস্তায় বের হলেই নির্যাতন ও ধর্ষণের শিকার হচ্ছে। নারী ও শিশুদের সার্বিক নিরাপত্তা দিতে সরকারের প্রতি আহ্বান জানান তারা। এছাড়া ধর্ষণ ও নির্যাতন মামলার দ্রুত নিষ্পত্তিসহ নাগরিকদের ন্যায়সংগত প্রতিবাদের পথে প্রশাসনিক সমস্ত বাধা দূর করার দাবি জানান। অবিলম্বে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হলে আগামীতে জনগণকে সাথে নিয়ে জনতার আদালতে বিচার করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতারা।

(আরআর/এসপি/অক্টোবর ০৮, ২০২০)