রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : মোটরসাইকেলের গতিরোধ করে প্রকাশ্যে এক কলেজ ছাত্রীর জামা কাপড় ছিঁড়ে টেনে হিঁচড়ে নির্জন জায়গায় নিয়ে  ধর্ষণের চেষ্টার অভিযোগে আদালতে মামলা করা হয়েছে। নির্যাতিত ওই কলেজ ছাত্রী মঙ্গলবার সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুুনালে এ মামলা দায়ের করেন। ভারপ্রাপ্ত বিচারক  সাতক্ষীরার জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আগামি ১০ নভেম্বরের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য মুখ্য বিচারিক হাকিমকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদি সাতক্ষীরা ভোকেশেনাল কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক ছাত্রী ও আশাশুনির খাজরা ইউনিয়নের কাপষণ্ডা গ্রামের এক কৃষকের মেয়ের দায়েরকৃত মামলা থেকে জানা যায়, শুক্রবার বিকেল আনুমানিক চারটার দিকে তিনি বাড়ি থেকে বের হয়ে চাচা সাগরের মোটর সাইকেলে সাতক্ষীরায় আসছিলেন। পথিমধ্যে কাপষণ্ডা মাধ্যমিক বিদ্যালয়ের কাছে একটি দোকানের পাশে বসে থাকা খাজরা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি কাপসন্ডা গ্রামের সাকিব বিল্লাহ, একই ওয়ার্ডের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পুলিশের সোর্স রায়হান উদ্দিন খোকা, আল আমিন মোড়ল, শুভ এবং চেউটিয়া গ্রামের মামুন হোসেন বাবু ও মজনু সরদার তাদের মোটর সাইকেলের গতিরোধ করে।

এ সময় তাকে মোটর সাইকেল থেকে নামানোর চেষ্টা করলে চাচা বাধা দিলে হামলকারিরা চাচাকে মারপিট করে। মোটর সাইকেল থেকে তাকে (ছাত্রী) নামিয়ে জামা কাপড় ধরে টেনে হিঁচড়ে ছিড়ে ফেলে তার স্পর্শকাতর স্থানে হাত দিয়ে মাঠের দিকে নির্জন স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে তার আত্মচিৎকারে পথচারিরা এগিয়ে এলে দুর্বত্তদের হাত থেকে কোন রকমে বেঁচে তিনি আশাশুনি থানায় এসে লিখিত অভিযোগ করেন। এ ঘটনার পাঁচ দিনেও মামলা না নেওয়ায় তিনি আদালতে মামলা করেছেন।

বাদি পক্ষের আইনজীবী অ্যাড. মিজানুর রহমান পিণ্টু মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরকে/এসপি/অক্টোবর ১৪, ২০২০