আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাকাল ইউনিয়নের পাকুরিতা গ্রামে ধর্ষণের অভিযোগে ধর্ষকের বাড়িতে দু’দিন যাবত অবস্থান নিয়েছে ধর্ষিতা কলেজ ছাত্রী। বিয়ের দাবিতে ধর্ষকের বাড়িতে ছাত্রীর অবস্থানের পর থেকেই ধর্ষক বাড়ি উধাও। বিয়ে না হলে আত্মহত্যার হুমকী দিয়েছে ধর্ষিতা ছাত্রী। 

স্থানীয় কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ধর্ষিতা কলেজ ছাত্রী (২০) জানায়, পাকুরিতা গ্রামের হরেণ জয়ধরের ছেলে শুকদেব জয়ধরের সাথে দেড় বছর আগে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের সম্পর্কের সুযোগে শুকদেব (২২) তাকে কাছে পেয়ে একদিন জোর করে ধর্ষণ করে। ওই ধর্ষণের সুযোগ নিয়ে তাকে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ করে শুকদেব। এক পর্যায়ে কলেজ ছাত্রী শুকদেবকে বিয়ের জন্য চাপ দিলে শুকদের আনুষ্ঠানিকভাবে বিয়ে না করে তার মাথায় সিঁথিতে সিঁদুর পড়িয়ে দিয়ে তাদের বিয়ে হয়ে গেছে বলে দাবি করে শুকদেব।

এমন বিয়ের বিষয়টি শুকদেবের পরিবারকে জানানোর জন্য ওই ছাত্রী চাপ দিয়ে আসলে সম্প্রতি শুকদেব গোপনে উজিরপুর উপজেলার কালবিলা গ্রামে বিয়ে করে।

তিন মাস আগে বিয়ের পরেও গত সোমবার রাতে ছাত্রী এক ঘরে থাকার সুযোগে ঘরের জানালা ভেঙ্গে ঘরে ঢুকে জোর করে ধর্ষণ করতে গেলে ছাত্রীর ডাক চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে শুকদেব কৌশলে পালিয়ে যায়।
শুকদেব পালিয়ে যাওয়ার পর সোমবার রাতেই বিয়ের দাবিতে শুকদেবের বাড়িতে অবস্থান নেয় ধর্ষিতা প্রেমিকা। ধর্ষিতা বাড়িতে অবস্থান নেয়ার পর থেকেই ধর্ষক প্রেমিক শুকদেব বাড়ি থেকে লাপাত্তা হয়ে যায়। বর্তমানে ধর্ষিতা বিয়ের দাবিতে ধর্ষক শুকদেবের ঘরে অবস্থান করছে।

বাকাল ইউনিয়নের স্থানীয় ৭নং ওয়ার্ড সদস্য নির্মল বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লোকজনের মাধ্যমে খবর পেয়ে তিনি ওই বাড়িতে গিয়ে ধর্ষিতার মুখে সকল কথা শুনেছেন। বিষয়টি বিয়ের মাধ্যমে সমাধানের জন্য ছেলের বাবা ও তার পরিবারের লোকজনকে বলেছেন জানিয়ে তিনি আরও বলেন, পারিবারিকভাবে বিষয়টি সমাধান না হলে মেয়েকে আইনের আশ্রয়ে যাবার পরামর্শও দিয়েছেন তিনি। তবে ছেলের বাবা সমাধানের আশ্বাষ দিলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন সমাধান হয়নি। ধর্ষিতা বর্তমানে ধর্ষক শুকদেবের ঘরে অবস্থান করছে।

থানা অফিসার ইন চার্জ মো. গোলাম সরোয়ার বলেন, বিষয়টি তিনি মৌখিকভাবে শুনেছেন। ছেলে-মেয়ে বিয়ে করবে বলে মেয়ের পক্ষ থেকে কোন অভিযোগ দিতে চাইছে না। যদি মেয়ের পরিবার থেকে অভিযোগ দেয় তাহলে আইনগক ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

(টিবি/এসপি/অক্টোবর ১৪, ২০২০)