টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিয়ের প্রলোভন দেখিয়ে এক যুবতীকে ধর্ষণের দায়ে নাজমুল নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমীন জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। একই সাথে ধর্ষণের ফলে জন্ম নেওয়া কন্যা শিশু আসামির পিতৃ পরিচয়ে বড় হবে বলে রায়ে উল্লেখ করা হয়। এছাড়াও জেলা ম্যাজিস্ট্রেটকে শিশুটির ভরণপোষণসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আদেশ দেয়া হয়। দন্ডিত আসামি নাজমুল নাগরপুর উপজেলার ভাতুরা গ্রামের আজিম উদ্দিনের ছেলে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিশেষ পিপি নাছিমুল আক্তার নাছিম জানান, টাঙ্গাইলের ভূঞাপুরে ২০০৮ সালের ৬ ডিসেম্বর রাতে দন্ডিত আসামি নাজমুল ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের ৪নং পূণর্বাসন আবাসস্থলে ওই নারীর বসত ঘরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। পরে ওই নারী গর্ভবতী হয়ে পড়ে এবং তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন।

এ ঘটনায় ওই নারী টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করলে সাক্ষ্য গ্রহন শেষে বিজ্ঞ আদালত এ রায় ঘোষণা করেন।

(আরকেপি/এসপি/অক্টোবর ১৪, ২০২০)