শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর-আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু বলেছেন, বাংলার মানুষের সকল দুর্যোগ দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়ায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এই সংগঠনটি জনসেবার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছে প্রায় তিন দশক যাবৎ। 

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শরীয়তপুর পৌরসভা শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ও পরিচিতি সভা অনুষ্ঠানে আজ ১৬ অক্টোবর শুক্রবার বিকাল ৫ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান এই করোনা মহামারী ও সাম্প্রতিক বন্যা পরিস্থিতি মোকাবেলায় বিশেষ ভূমিকা রেখে মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করেছে শরীয়তপুরের স্বেচ্ছাসেবক লীগ। তিনি আরো বলেন স্বেচ্ছাসেবকলীগই পারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে। আমি বিশ্বাস করি স্বেচ্ছাসেবকলীগের নেতৃত্বেই জাতি অভিষ্ঠ লক্ষে পৌঁছে যাবে।

সংগঠনের সভাপতি জিল্লুর রহমান সবুজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন রিপনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আমির হোসেন খান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম, শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র বাচ্চু বেপারী, শরীয়তপুর পৌরসভা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন বেপারী, সাধারণ সম্পাদক খোকন বেপারী প্রমূখ।

নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সহ-সভাপতি হয়েছে সৈয়দ ওমর ফারুক অনিক, মতিউর রহমান শিকদার, সোহাগ সিকদার, কামাল হোসেন চান মিয়া, দেলোয়ার হোসেন মালত, ইয়াকুব বেপারী, শামিম তালুকদার, ইদ্দিস মোল্লা, জামাল সরদার, ইসমাইল খান, নাসির মল্লিক, জহির জমদ্দার, মো. মনিরুজ্জামান মৃধা ও আতাউর খান। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছে মো. শাহাদাত হোসেন খান, রাশেদ খান, নিহাদ বেপারী, আরিফ মুন্সী ও শেখ বাসার। সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছে মো. শাহজাহান সরদার, আ. করিম শেখ, সাজ্জাদুর রহমান সোহান, নাছির শেখ, মামুন সরদার ও মো. জোবায়ের হোসেন সোহান। দপ্তর সম্পাদক নজরুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক সুভ মাদবর, অর্থ সম্পাদক মো. মামুন বেপারী, সহ অর্থ সম্পাদক কাওছার সরদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আল আমিন বেপারী, সহ-প্রচার সম্পাদক জাবেদ, যুব ও ক্রীড়া সম্পাদক মো. সজল মুন্সী, সহ যুব ও ক্রীড়া সম্পাদক আলমগীর বেপারী, সমাজ কল্যাণ সম্পাদক মো. সবুজ ঢালী, সহ-সমাজ কল্যাণ সম্পাদক রাসেল মৃধা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. বাদশা শেখ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জুয়েল চৌকিদার সহ মোট ৭১ জন এই কমিটিতে স্থান পেয়েছে।

পরিচিতি সভা শেষে নবগঠিত শরীয়তপুর পৌরসভা শাখা স্বেচ্ছাসেবক লীগের সকল নেতৃবৃন্দের হাতে তাদের নেতৃত্ব ও দায়িত্ব প্রাপ্তির চিঠি প্রদান করেন।

(কেএনআই/এসপি/অক্টোবর ১৬, ২০২০)