পেকুয়া প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামীলীগ চলন্ত ট্রেনের মত, এখানে কেউ ইচ্ছে করে মাথা দিলে চূর্ণ-বিচূর্ণ হয়ে যাবে। আ.লীগের নাম ভাঙ্গিয়ে যদি কেউ রাতের আধারে বিএনপি’র সাথে আতাঁত করে তাদের পরিণতি ভাল হবে না। আর পেকুয়ার কথিত এক যুবলীগ নেতা বিএনপিকে নিয়ে যেসব কার্যক্রম জনসম্মূখে করে যাচ্ছে তার পরিণতিও ভাল হবে না বলে হুশিয়ারি দিয়েছেন বক্তারা। ১৯ এপ্রিল শনিবার সকাল ১১টার দিকে পেকুয়া উপজেলা আ.লীগের অনুষ্টিত বর্ধিত সভায় এসব কথা বলেছেন বক্তারা।

উপজেলা আ.লীগের সভাপতি আ.ক.ম শাহাব উদ্দিন ফরায়েজীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবুল কাশেমের সঞ্চালনে অনষ্টিত সভায় প্রধাণ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সদস্য এস.এম গিয়াস উদ্দিন, বক্তব্য রাখেন শিলখালী ইউনিয়ন আ.লীগের সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী, উপজেলা আ.লীগের সাবেক যুগ্ম সম্পাদক ফরিদুল আলম, সদর আ’লীগের সভাপতি আজম খাাঁ, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ বারেক, শিলখালী ইউনিয়ন আ.লীগের সম্পাদক মো. বেলাল উদ্দিন, টৈটং ইউনিয়ন আ.লীগের সম্পাদক জাহেদুল ইসলাম চৌধুরী, মগনামা ইউনিয়ন আ.লীগের সম্পাদক মো. রশিদ, উজানটিয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি তোফাজ্জল করিম, পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম. কফিল উদ্দিন বাহাদুর, উপস্থিত ছিলেন সদর আ.লীগের সম্পাদক বেলাল উদ্দিন বিএসসি, রাজাখালী ইউনিয়ন আ.লীগের সম্পাদক আবুল কাশেম, বারবাকিয়া ইউনিয়ন আ.লীগের সম্পাদক মো: কামাল , উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ওছমান গণি, সম্পাদক মাষ্টার নেজাম উদ্দিন, আ.লীগ নেতা আবু ছিদ্দিক, উপজেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক শহীদুল ইসলাম শহীদ, পরিবেশ বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন, সাবেক গ্রন্থনা বিষয়ক সম্পাদক রেজাউল করিম, স্বেচ্ছাসেবকলীগের নেতা কাইয়ুম, ছাত্রলীগ নেতা রাশেদুল হক টিপু, আমিনুর রশিদ, জাকারিয়া, ইয়াছিন, বাহাদুর, কামাল, শওকত, সেলিম, মাইনুদ্দিন, ফারুক আজাদ, কাইছার, মানিক, তোফায়েল আহমদ, যুবলীগ নেতা মো: তৈয়ব, মো: বাদশা, মো: করিম প্রমুখ।

জরুরী বর্ধিত সভা শেষে পেকুয়া বাজারে আ.লীগ নামধারী বিএনপি’র এজেন্টদের প্রত্যক্ষ ও পরোক্ষ অপকর্ম বন্ধের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে একটি পথসভায় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাছিনার হাতকে শক্তিশালী করতে পেকুয়ার আ.লীগ প্রয়োজনে রাজপথে প্রাণ দিবে। উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পেকুয়া বাজারকে ধ্বংস করার জন্য , সুসংগঠিত পেকুয়া উপজেলা আ.লীগকে ধ্বংস করতে পেকুয়ার এক কথিত যুবলীগ নেতা যে ষড়যন্ত্র করে যাচ্ছে তা কোনদিন সফল হতে দেওয়া হবে না। বক্তারা আরো বলেন, যদি কোন বাঙ্গালী শেখ মুজিবের আদর্শকে লালন করে তারা কোনদিন বিএনপি’র সাথে আতাঁত করতে পারে না। ওইসব আতাঁতকারীদেরকে অতিস্বত্তর কু কর্ম থেকে ফিরে আসার আহবান জানিয়েছেন। না হলে দলীয়ভাবে ব্যবস্থা নিবে বলে হুশিয়ারী দিয়েছেন। এছাড়া ওই কথিত যুব নেতা আ.লীগকে ধ্বংস করার জন্য , বিএনপি’র এজন্টে হয়ে মিড়িয়ায় যেসব বিভ্রান্তিকর , তথ্যহীন সংবাদ ছাপিয়ে আ.লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে তার জন্য তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বক্তারা।
(এমকেইউ/এএস/এপ্রিল ১৯, ২০১৪)