সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : ফেনীর সোনাগাজী পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনের পক্ষে প্রতিবাদ মানববন্ধনে অংশ না নেওয়ায় উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন রিপন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারকে অশ্লীল ভাষায় গালি-গালাজ করে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

শনিবার সকাল ৭টায় মুক্তিযোদ্ধা কমান্ডারের বাড়ির দরজায় এ ঘটনা ঘটে। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাসির উদ্দিন গতকাল শনিবার হত্যার হুমকির বিষয়ে সোনাগাজী মডেল থানায় সাধারণ ডায়রি করেছেন। সোনাগাজী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাজেদুল ইসলাম অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশিচত করেছেন।

থানায় অভিযোগ ও উপজেলা কমান্ডার সৈয়দ নাসির উদ্দিন জানান, ওই দিন সকাল ৭টায় যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন রিপন ২/৩ জন অস্ত্রধারী যুবক গাড়ী নিয়ে এসে আমাকে বাড়ির দরজায় ডাকাডাকি করতে থাকে। আমি বেরিয়ে আসলে আমাকে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকনের পক্ষে (সংবাদ মাধ্যম ও সোসাল মিডিয়ায় প্রকাশিত সংবাদের বিরুদ্ধে) মুক্তিযোদ্ধার সন্তান ব্যানারে মানব বন্ধনে অংশ নিতে বলে । আমি দ্র্নুীতিবাজ খোকনের পক্ষে মানববন্ধনে যেতে রাজি না হলে আমাকে অশ্রাভ্য ভাষায় গালি-গালাজ করে এবং গায়ের দিকে তেড়ে এসে অস্ত্র দেখিয়ে প্রকাশ্য হত্যার হুমকি প্রদান করেন। আমি উপস্থিত স্বাক্ষীদের হস্তক্ষেপে প্রাণে রক্ষা পাই।

উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হিরন বলেন, বিষটি আমি শুনেছি, অনবিপ্রেত। তবে রিপন হত্যার হুমকির বিষয়ে অস্বীকার করেছেন।

সাবেক উপজেলা মু্ক্তিযোদ্ধা কমান্ডার খুরশিদ আলম বলেন, ন্যাক্কারজনক এ হত্যা চেষ্টার ঘটনায় নিন্দা জানাই এবং দ্রুত বিচার চাই।উল্লেখ্য, সাম্প্রতি প্রিন্ট মিডিয়া সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলা আ’লীগ সভাপতি ও পৌর মেয়র এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনের বিরুদ্ধে পৌর সভার উন্নয়নের নামে হরিলুট শিরোনামে সংবাদ প্রকাশিত হলে তার প্রতিবাদে মুক্তিযোদ্ধার সন্তান ব্যানারে ওই দিন সোনাগাজী জিরো পয়েন্টে প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

(এম/এসপি/অক্টোবর ১৮, ২০২০)