বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় উপজেলা পরিষদ উপ-নির্বাচন রাত পোহালেই মঙ্গলবার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা চলবে ভোট গ্রহন। উপজেলা নির্বাচন অফিস ও উপজেলা প্রশাসন ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। 

সোমবার বিকেলে ৩৩ টি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের নিকট ব্যালট পেপার, বাক্স, স্যানিটাইজার ও বিভিন্ন মালামালসহ পৌঁছে দেয়া হয়েছে। প্রিজাইডিং অফিসারবৃন্দ মালামাল নিয়ে সংশ্লিষ্ট ভোট কেন্দ্র একদিন আগে থেকে অবস্থান নিয়েছেন।

এই উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রায়হান উদ্দিন শান্ত, বিএনপি ম প্রার্থী খান মতিয়ার রহমান খান ও জাতীয় পার্টি প্রার্থী শহিদুল ইসলাম প্রতিদন্ধিতা করছেন।

শরণখোলা উপজেলা নির্বাচন অফিসার অঞ্জন সরকার জানান, শরণখোলা উপজেলা পরিষদ উপ- নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৮৯ হাজার ৩৩৭ জন। এরমধ্যে পূরুষ ৪৪ হাজার ৬০২ এবং নারী ৪৪ হাজার ৭৩৫ জন।

উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শহিন জানান, নির্বাচনের আইনশৃঙ্খলা বজায় রাখতে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য নিয়ে চারজন ম্যাজিট্রেটের নেতৃত্বে উপজেলার চারটি ইউনিয়নে টহল দেয়া হবে। নির্বাচনকে অবাধ সুষ্ঠ ও নিভিগ্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা করা হয়েছে।

গত ৫ ডিসেম্বর শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন মৃত্যু বরন করলে ১৫ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ২০ অক্টোবর এ উপ-নির্বাচনের তারিখ ঘোষনা করে।


(এসএকে/এসপি/অক্টোবর ১৯, ২০২০)