বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় উপজেলা পরিষদ উপ-নির্বাচনের শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। আজ সকাল ৯টা থেকে শুরু হয়ে চলবে টানা বিকাল ৫টা পর্যন্ত। কড়া নিরাপত্তার মধ্যে সকাল থেকেই মহিলা ও পুরুষ ভোটাররা সামাজিক দুরত্ব বজায় রেখে সারিবদ্ধ ভাবে লাইনে দাড়িয়ে ভোট প্রদান করছেন।

আইনশৃঙ্খলা রক্ষায় উপজেলার চারটি ইউনিয়নে বিপুল সংখক বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যসহ চারজন নির্বাহী ম্যাজিট্রেটের মোতায়েন করা হয়েছে।

শরণখোলা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮৯ হাজার ৩৩৭ জন। এর মধ্যে পূরুষ ভোটার ৪৪ হাজার ৬০২ এবং নারী ৪৪ হাজার ৭৩৫ জন। কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই উপজেলার ৩৩ টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ চলছে । প্রার্থীরা তাদের নিজ নিজ ভোট কেন্দ্রে ভোট প্রদান করেছেন।

এই উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রায়হান উদ্দিন শান্ত নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী খান মতিয়ার রহমান ধানের শীষ ও জাতীয় পার্টি প্রার্থী শহিদুল ইসলাম লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদন্ধিতা করছেন।

গত ৫ ডিসেম্বর শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন মৃত্যুবরন করলে এই আসনটি শুন্য হয়। ১৫ সেপ্টেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করে ২০ অক্টোবর এ উপ-নির্বাচনের দিন ধার্য করেন।

(এসএকে/এসপি/অক্টোবর ২০, ২০২০)