মো. আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে জেলা পরিষদের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় মনোয়নে চেয়ারম্যান পদে চশমা প্রতীকে প্রতিদ্বন্দ্বিকারী জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান জেলার ৭ উপজেলার ১৫টি ভোট কেন্দ্রের সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী ৭৩২ ভোট পেয়ে বিশাল ব্যবধানে জয়ী হয়েছেন। তার নিকঠতম প্রতিদ্বন্দ্বী একই ঘরানার সতন্ত্র প্রার্থী এম.এ রহীম শহীদ (সিআইপি) মোটর সাইকেল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ২০২ ভোট। 

মঙ্গলবার (২০ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে জেলা নির্বাচন কার্যালয়ে অনুষ্ঠিত আনুষ্ঠানিক ব্রিফিংয়ে এতথ্য নিশ্চিত করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে ১৫টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর ২টায়। জানা যায়, বড়লেখার পাথারিয়া ছোটলিখা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চশমা প্রতীকে পেয়েছেন ৩৬ টি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৭টি ভোট, তালিমপুর সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চশমা পেয়েছেন ৪০টি ও মোটরসাইকেল পেয়েছেন ১৪টি, জুড়ির হরিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৯টি ও মোটরসাইকেল পেয়েছেন ১১টি, দক্ষিণ জাঙ্গীরাই প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চশমা পেয়েছেন ৫৫টি ও মোটরসাইকেল পেয়েছেন ৩টি, কুলাউড়ার বরমচাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চশমা ৬৫টি ও মোটরসাইকেল পেয়েছে ২টি ভোট, নবীনচন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চশমা ৫৯ ও মোটরসাইকেল ৪টি, নয়া বাজার কেসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চশমা ৫৯টি মোটরসাইকেল ৫টি, রাজনগর ডিগ্রি কলেজ চশমা ৫৫টি ও মোটরসাইকেল ২২টি, ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চশমা ৪০টি ও মোটরসাইকেল ২৪টি, কনকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চশমা ৪২টি ও মোটরসাইকেল ২১টি, হিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চশমা ২৯টি ও মোটরসাইকেল ৩৬টি, শ্রীমঙ্গলের চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চশমা ৫১টি ও মোটরসাইকেল ১১টি, কাকিয়াচড়া চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চশমা ৫৫টি ও মোটরসাইকেল ১০টি, কমলগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চশমা ৬২টি ও মোটরসাইকেল ৩টি, এ.এ.টি.এম বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চশমা ৪৮টি ও মোটরসাইকেল ১৯টি ভোট পেয়েছেন।

ব্রিফিংয়ে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ছাড়াও উপস্থিত ছিলেন, আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধবতন কর্মকতাসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা।

(একে/এসপি/অক্টোবর ২০, ২০২০)