রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনি উপজেলার শোভনালী গ্রামের একটি চিংড়ি ঘেরে এক যুবকককে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। নিহতের পিতা শঙ্কর সরকার বাদি হয়ে মঙ্গলবার সকালে কারো নাম উল্লেখ না করে এ মামলা দায়ের করেন। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে।

আটককৃতরা হলেন, শোভনালী ইউপি সদস্য আজিজুর রহমানের ভাই মুক্তাজুল ইসলাম, চাচাত ভাই সাগর হোসেন ও বৈকারঝুটি গ্রামের ভাড়ায় চালিত মোটর সাইকেল চালক লিটন হোসেন।

মৃতের কাকা চিত্তরঞ্জন সরকার জানান,শোভনালী বিলের নিজস্ব মাছের ঘেরের বাসায় রোববার রাতে অবস্থান করছিলেন শঙ্কর সরকারের ছেলে চন্দ্রশেখর সরকার। সোমবার সকালে তার খোঁজ না পেয়ে ঘের এলাকায় খুঁজতে যান তিনিসহ পরিবারের সদস্যরা। খোজা-খুঁজির এক পর্যায়ে ঘেরে দেওয়া ডাল-পালার মধ্যে তার মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন তারা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে তার মরদেহ উদ্ধার করে। অভিযোগ, রোববার রাতে নিজস্ব চিংড়ি ঘেরের বাসায় তাকে অণ্ডকোষ চেপে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঘেরের মধ্যে থাকা ঝোপঝাড়ে ফেলে রাখা হয়।

আশাশুনি থানার ওসি গোলাম কবির জানান, চন্দ্রশেখর শ্বাসরোধ করে ও অণ্ডকোষ চেপে ধরে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় নিহতের পিতা শঙ্কর সরকার বাদি হঙ্কোরো নাম উল্লখ না করে মঙ্গলবার থানায় একটি মামলা(২৩নং) দায়ের করেছেন। জিজ্ঞ্সাাবাদের জন্য তিনজনকে থানায় মোবাইল ফোনে ডেকে আনা হয়েছে।

(আরকে/এসপি/অক্টোবর ২০, ২০২০)